বৃহস্পতিবার, ৪ঠা মার্চ ২০২১ ইং; ২০শে ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ; ১৮ই রজব ১৪৪২ হিজরী
Home হোম বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্স-২০২০ এর সমাপনী অনুষ্ঠান
বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্স-২০২০ এর সমাপনী অনুষ্ঠান

বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্স-২০২০ এর সমাপনী অনুষ্ঠান

82
0

ঢাকা, ৩১ জানুয়ারি ২০২১:বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ কর্তৃক আয়োজিত এবং বিইউপি গ্লোবাল অ্যাফেয়ার্স কাউন্সিল কর্তৃক পরিচালিত‘বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্স-২০২০’ এর চারদিনব্যাপী কনফারেন্স পরবর্তী সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান রবিবার (৩১-০১-২০২১) বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী জনাব ড. এ কে আব্দুল মোমেন, এমপি (Dr. A. K. Abdul Momen, M.P), প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনে যোগদানকারী প্রতিনিধিদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি (Major General Md Moshfequr Rahman, SGP, SUP, ndc, psc) এবং উপ-উপাচার্য প্রফেসর ড: এম আবুল কাশেম মজুমদার, পিএইচডি (Professor M Abul Kashem Mozumder, PhD)।

চারদিনব্যাপী এ কনফারেন্সের মূল প্রতিপাদ্য ছিল ‘‘Fostering Connectivity to Build Resilience Against Global Pandemic’। অনলাইনে অনুষ্ঠিত এ কনফারেন্সে বাংলাদেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। কনফারেন্সের ৭ টি কমিটিতে ৭টি সমসাময়িক বিষয় ও তার প্রাসঙ্গিক সমাধান নিয়ে আলোচনা করা হয় ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বিশ্ব এক অদৃশ্য শত্রু কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করছে যা মানুষের স্বাভাবিক জীবনে ব্যাঘাত সৃষ্টি করেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় আমরা এখন পর্যন্ত এই সংকট ভালভাবে মোকাবিলা করতে পেরেছি। তিনি উল্লেখ করেন যে, ঘৃণা এবং বিদ্বেষ ছড়িয়ে ১.১ বিলিয়ন রোহিঙ্গাকে তাদের বাসস্থান থেকে তাড়িয়ে দেওয়া হয়। এসকল রোহিঙ্গাদের বিষয়ে তিনি ধর্ম,বর্ণ ও গোত্র নির্বিশেষে সবাইকে সহনশীলতার মানসিকতা গড়ে তোলার আহবান জানান। এছাড়াও, তিনি BUPMUN আয়োজনের জন্য বিইউপি শিক্ষার্থীদের স্বাগত ও ধন্যবাদ জানিয়ে বলেন, তরুণরাই পরিবর্তনের সূতিকাগার এবং তাদের প্রতিভা ও কর্মস্পৃহা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে সাহায্য করবে।

সমাপনী অনুষ্ঠানে বিইউপির ঊধ্বর্তন কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিইউপির শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

(82)

Close