শনিবার, ১১ই জুলাই ২০২০ ইং; ২৭শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ; ১৮ই জিলক্বদ ১৪৪১ হিজরী
Home হোম বিইউপি ফটোগ্রাফি সোসাইটি এর আলোকচিত্র প্রদর্শনী কন্ট্রাস্ট ৩.০ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত
BUP - 23-12-2019 (6)
BUP - 23-12-2019 (5)
BUP - 23-12-2019 (4)
BUP - 23-12-2019 (3)
BUP - 23-12-2019 (2)
BUP - 23-12-2019 (1)

বিইউপি ফটোগ্রাফি সোসাইটি এর আলোকচিত্র প্রদর্শনী কন্ট্রাস্ট ৩.০ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

34
0

ঢাকা, ২৩ ডিসেম্বর ২০১৯ঃ- বিইউপি ফটোগ্রাফি সোসাইটি (বিইউপি পি এস) এর ব্যবস্থাপনায় ০৯টি বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ফটোগ্রাফি ক্লাবের অংশগ্র্রহণে আয়োজিত ৪ দিন ব্যাপি আলোকত্রি প্রদর্শনী কন্ট্রস্ট ৩.০ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান রবিবার (২২-১২-২০১৯) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর ফ্যাকাল্টি অফ সিকিরিটি অ্যান্ড স্ট্রাটিজিক স্ট্র্যাডিজ এর ডীন ব্রিগ্রেডিয়ার জেনারেল সাইফ-উর-রহমান, পিএসসি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিইউপি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাগণ এবং শিক্ষার্থীরাসহ আলোকটিত্র প্রদর্শনীতে অংশগ্রহণকারী বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ফটোগ্রাফি ক্লাবের সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কাস্বরুপ ক্রেস্ট তুলে দেন।

উল্লেখ্য, ১৯ ডিসেম্বর জাতীয় চিত্রশালা গ্যালারি-০১ এ শুরু হওয়া এ পদর্শনীতে পোট্রেইট, ওয়াল্ডলাইফ, অ্যাবস্ট্রক্ট ও ট্রাভেল এই ৪টি ক্যাটেগড়িতে জমা পরা প্রায় ১২০০ ছবি থেকে বাছাইকৃত ১০০ ছবি প্রদর্শিত হয়। এছাড়াও, বিজয়ের মাস উপলক্ষ্যে স্বাধীনতা যুদ্ধের সময়ের কিছু ঐতিহাাসিক ছবিও একটি বিশেষ কার্নারে স্থান পায়। আলোক চিত্র প্রদশন ছাড়াও উল্লিখিত বিষয়ের উপর পৃথক কর্মশালার ও আয়োজন করা হয়।

২০১৬ সালে যাত্রা শুরু করা বিইউপি পি এস ২০১৭ সালে সর্বপ্রথম এরুপ প্রদর্শনীর আয়োজন করে । এই নিয়ে টানা ৩য় বারের মত সকল বিশ্ববিদ্যালয় এবং কলেজের অংশগ্রহণে সফল এই প্রদর্শনীয় আয়োজন করে বিইউপি ফটোগ্রাফি সোসাইটি।

(34)

Close