মঙ্গলবার, ২১শে জানুয়ারি ২০২০ ইং; ৮ই মাঘ ১৪২৬ বঙ্গাব্দ; ২৫শে জমাদিউল-আউয়াল ১৪৪১ হিজরী
Home হোম বিএএফ শাহীন কলেজ বগুড়ার উদ্বোধন
DAI_0242
DAI_0237
DAI_0043
DAI_0039

বিএএফ শাহীন কলেজ বগুড়ার উদ্বোধন

722
0

ঢাকা, ০১ জানুয়ারি ২০২০ঃ- বিএএফ শাহীন কলেজ বগুড়ার উদ্বোধনী অনুষ্ঠান বুধবার ০১ জানুয়ারি ২০২০ বগুড়ার বারপুরে অবস্থিত কলেজের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিপিপি, ওএসপি, এনডিউই, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কলেজের নবনির্মিত ভবনের ফলক উন্মোচন, ছাত্র-ছাত্রীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ ও একাডেমিক কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বিমান বাহিনী প্রধান তাঁর ভাষণে নবনির্মিত এ প্রতিষ্ঠানের আধুনিক সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে ছাত্র-ছাত্রীদেরকে দেশের সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তোলার পরামর্শ প্রদান করেন। তাছাড়াও তিনি সর্বোচ্চ নিষ্ঠা ও নিবেদিতপ্রাণ হয়ে এ শিক্ষাঙ্গনকে একটি আদর্শ বিদ্যাপীঠ হিসেবে রূপান্তরে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। তিনি স্থানীয় এলাকাবাসীকে প্রতিষ্ঠানের সামগ্রিক উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদানের আহŸান জানান।

অন্যান্যদের মধ্যে উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, কলেজের শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এর আগে বিমান বাহিনী প্রধান কলেজে এসে পৌঁছালে কলেজ পরিচালনা পরিষদের সভাপতি, প্রকল্প পরিচালক ও কলেজ অধ্যক্ষ তাঁকে স্বাগত জানান।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় কলেজটির অবকাঠামো নির্মাণ করা হয়। কলেজটিতে আধুনিক সুবিধাদিসহ শিশু শ্রেণি হতে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ১৯০০ ছাত্র-ছাত্রী মানসম্মত শিক্ষা গ্রহণের সুযোগ পাবে। নবনির্মিত এ শিক্ষা প্রতিষ্ঠান দেশের নিরক্ষরতা দূরীকরণ, দারিদ্র-বিমোচন, আর্থ-সামাজিক উন্নয়ন তথা দেশের টেকসই উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হবে বলে আশা করা যায়।

(722)

Close