রবিবার, ২৫শে আগস্ট ২০১৯ ইং; ১০ই ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ২৩শে জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home বিমান বাহিনী বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠিত
RELEASE COPY -01----

বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠিত

208
0

ঢাকা, ০১ আগষ্টঃ- বাংলাদেশ বিমান বাহিনীর ১১১ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠান বৃহস্পতিবার (০১-০৮-২০১৯) বিমান বাহিনী ঘাঁটি বাশারস্থ কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) অনুষ্ঠিত হয়। সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মোঃ আবুল বাশার, বিবিপি, ওএসপি, এনডিসি, এসিএসসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও ট্রফি বিতরণ করেন।

উক্ত কোর্সে, বাংলাদেশ বিমান বাহিনীর ১৬ জন, ভারতীয় বিমান বাহিনীর ০১ জন, মালয়েশিয়ান বিমান বাহিনীর ০১ জন এবং শ্রীলংকান বিমান বাহিনীর ০১ জন করে কর্মকর্তা কোর্সে অংশগ্রহণ করেন। কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনী স্কোয়াড্রন লীডার ফারজানা শারমিন “বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি” লাভ করেন।

প্রধান অতিথি তাঁর ভাষণে উত্তীর্ন সকল কর্মকর্তাকে দিকনির্দেশনা মূলক প্রেরণা দান করেন এবং এই কোর্সে ছাত্র-অফিসার প্রেরণের জন্য ভারত, মালয়েশিয়া ও শ্রীলংকা সরকারকে ধন্যবাদ জানান। এর আগে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মুশতাকুর রহমান, বিপিপি, এএফডব্লিউসি, পিএসসি তার স্বাগত ভাষণে উল্লেখিত কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষাকার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়কসহ বিমান বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তা ও বিদেশী মিশনের কূটনীতিক/সামরিক উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

(208)

Close