সর্বশেষ সংবাদ

বিমান বাহিনী কমান্ড এন্ড স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে হরাইজন ্এ্যাপ্লিকেশন সফ্টওয়্যার এর শুভ সূচনা

 

ঢাকা, ১৮ সেপ্টম্বর ২০১৭ঃ আজ বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশারে বিমান বাহিনী কমান্ড এন্ড স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে “হরাইজন ্এ্যাপ্লিকেশন সফ্টওয়্যার”এর শুভ সূচনা অনুষ্ঠিত হয়। মাননীয় বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে আধুনিক প্রযুক্তির সাথে তালমিলিয়ে সিএসটিআই কর্তৃক গৃহীত সকল ট্রেনিং কারিকুলাম এর ডিজিটালাইজেশনের ভুয়সী প্রশংসা করেন। তিনি আরো উল্লেখ করেন যে, নতুন উদ্ভাবিত অ্যাপ্লিকেশন সফ্টওয়ার “হরাইজন” আইএসএস প্রোগ্রাম, জেসিএসসি এবং অন্যান্য কোর্সের প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের জন্য বিভিন্ন ক্ষেত্রে কার্যকরী ভুমিকা রাখতে সক্ষম হবে।

এই প্রতিষ্ঠান বছরের পর বছর গুনগত মান এবং শিক্ষার উপযুক্ত পরিবেশ বজায় রেখে ইতোমধ্যে দেশে ও বহির্বিশ্বের পরিমন্ডলে উল্লেখযোগ্য সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি আশা প্রকাশ করেন, অদূর ভবিষ্যতে আধুনিকায়নের এই প্রক্রিয়া বিদেশী কর্মকর্তা, বিদেশে অবস্থানরত দেশী সামরিক কর্মকর্তাসহ অংশগ্রহণকারীদের বিশেষ ভাবে সহায়তা করবে।

অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানের অধিনায়ক এয়ার কমডোর মোঃ শাহারুল হুদা উল্লেখ করেন যে, মৌলিক লক্ষ্য বস্তুর উপর ভিত্তি করে অগ্রগামী প্রশিক্ষণ এবং শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সিএসটিআই বিমান বাহিনীকে ডিজিটালাইজেশনের মাধ্যমে নিরলস প্রচেষ্টায় একটি আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানে রুপান্তরের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

অন্যান্যদের মধ্যে প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, ঘাঁটি বাশার ও ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার অধিনায়ক, বিমান সদরের পরিচালকবৃন্দ এবং সিএসটিআই এর ডিরেক্টিং স্টাফসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।