মঙ্গলবার, ২৬শে মার্চ ২০১৯ ইং; ১২ই চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ; ১৮ই রজব ১৪৪০ হিজরী
Home বিমান বাহিনী বিমান বাহিনী প্রধানের চীন গমন
বিমান বাহিনী প্রধানের চীন গমন

বিমান বাহিনী প্রধানের চীন গমন

1
0

ঢাকা, ০৫ নভেম্বর ২০১৮ :- বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, সস্ত্রীক এবং দুইজন সফরসঙ্গী সহ চখঅ অরৎ ঋড়ৎপব এর কমান্ডার এবং ঈঅঞওঈ চৎবংরফবহঃ এর আমন্ত্রণে এক সরকারী সফরে সোমবার, ০৫-১১-২০১৮ তারিখে চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

চীন সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীনে অনুষ্ঠিত ‘১২ঃয ঈযরহধ ওহঃবৎহধঃরড়হধষ আরধঃরড়হ, অবৎড়ংঢ়ধপব ঊীযরনরঃরড়হ (তঁযধর অরৎ ঝযড়)ি ধহফ ৫ঃয ওহঃবৎহধঃরড়হধষ গরষরঃধৎু ঋষরমযঃ ্ ঞৎধরহরহম ঈড়হভবৎবহপব’ এ অংশ গ্রহণ করবেন। পরবর্তীতে তিনি চখঅ অরৎ ঋড়ৎপব এর কমান্ডার এর সাথে সৌজন্য সাক্ষাত করবেন। সাক্ষাতকালে তারা পারস্পারিক দ্বিপাক্ষিক বিষয়ে মতবিনিময় করবেন।

এছাড়াও বিমান বাহিনী প্রধান চীনের প্রতিরক্ষামন্ত্রীর সাথে মতবিনিময় করবেন। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীন সফরকালীন সময়ে বেইজিং এ অবস্থিাত ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি, অঠওঈ, চেংদু এয়ারক্রাফট ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাাপনা পরিদর্শন করবেন।

বিমান বাহিনী প্রধানের এই সফর দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

(1)

Close