বৃহস্পতিবার, ১৮ই আগস্ট ২০২২ ইং; ৩রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৯শে মুহাররম ১৪৪৪ হিজরী
Home বিমান বাহিনী বিমান বাহিনী প্রধান কর্তৃক বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যদের মাঝে শুদ্ধাচার পুরস্কার ২০২১-২০২২ প্রদান
RELEASE COPY-09
RELEASE COPY-10
RELEASE COPY-08
RELEASE COPY-07
RELEASE COPY-05
RELEASE COPY-04
RELEASE COPY-02
RELEASE COPY-01
RELEASE COPY-02

বিমান বাহিনী প্রধান কর্তৃক বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যদের মাঝে শুদ্ধাচার পুরস্কার ২০২১-২০২২ প্রদান

134
0

ঢাকা, ০৬ জুলাইঃ ০৬ জুলাই ২০২২ তারিখ সকাল ১০০০ ঘটিকায় বাংলাদেশ বিমান বাহিনী সদর দপ্তরে বিমান বাহিনীর কর্মকর্তা, বিমানসেনা, এমওডিসি (এয়ার) ও বেসামরিক সদস্যগণদের মাঝে প্রথমবারের মত শুদ্ধাচার পুরস্কার ২০২১-২০২২ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান (Chief of Air Staff, Air Chief Marshal Shaikh Abdul Hannan), বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

বিমান বাহিনীতে কর্মরত সকল পর্যায়ের সদস্যদের শুদ্ধচার চর্চায় অনুপ্রাণিত করার লক্ষ্যে জাতীয় নীতিমালার আলোকে বিমান বাহিনীতে শুদ্ধাচার পুরস্কার প্রদানের নীতিমালা প্রণয়ন করা হয়। ২০২১-২২অর্থ বছরে বাংলাদেশ বিমান বাহিনীতে ১২ জন কর্মকর্তা, ২৬ জন বিমানসেনা, ০৩ জন এমওডিসি ও ০৪ জন বেসামরিক ব্যক্তিকে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত করা হয়। এর মধ্যে বিমান সদর দপ্তর ও বিমান সদর ইউনিটের সকল পদবীর ১৮ জন মনোনীত ব্যক্তিবর্গ ০৬ জুলাই ২০২২ তারিখে মাননীয় বিমান বাহিনী প্রধানের নিকট হতে শুদ্ধাচার পুরস্কার সনদপত্র গ্রহণ করেন। শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত অন্যান্য সদস্যগণ নিজ নিজ ঘাঁটি/ইউনিট অধিনায়ক হতে এই পুরস্কার গ্রহণ করেন।

পুরস্কার হস্তান্তর শেষে বিামন বাহিনী প্রধান সকলের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যে তিনি উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ২০১২ সালেই ‘সোনার বাংলা গড়ার প্রত্যয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল’ প্রণয়ন করা হয়। শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্যে সরকার কর্তৃক জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা-২০১৭ প্রণয়ন করা হয়। এরই আলোকে, শুদ্ধাচার চর্চায় বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা-কর্মচারীদের অধিকতর উৎসাহ প্রদানের লক্ষ্যে চালু করা হয় শুদ্ধাচার পুরস্কার। তিনি বলেন, পুরস্কারপ্রাপ্ত সকলেই বিমান বাহিনীর উন্নয়ন ও অগ্রযাত্রায় উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

এছাড়াও, বিমান বাহিনীর সকল সদস্য সততার সাথে বিভিন্ন পর্যায়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছে। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, ভবিষ্যতেও সকলের নিরলস পরিশ্রম বিমান বাহিনীকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে সহায়তা করবে এবং দেশ ও জাতির যে কোন প্রয়োজনে সর্বোচ্চ আন্তরিকতা, সততা ও পেশাদারিত্বের পরিচয় রাখবে। উক্ত অনুষ্ঠানে সহকারী বিমান বাহিনী প্রধানগণ, এয়ার অধিনায়ক বিমান সদর (ইউ), বিমান সদরের পরিচালকগণ, উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ এবং বিমানসেনাগণ উপস্থিত ছিলেন।

(134)

Close