সোমবার, ১২ই এপ্রিল ২০২১ ইং; ২৯শে চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ; ২৮শে শাবান ১৪৪২ হিজরী
Home প্রতিরক্ষা মন্ত্রণালয় বিশ্ব আবহাওয়া দিবস ২৩ মার্চ ২০২১ উদযাপিত
REL - 01
REL - 04
REL - 02

বিশ্ব আবহাওয়া দিবস ২৩ মার্চ ২০২১ উদযাপিত

28
0

ঢাকা, ২৩ মার্চ ২০২১: ২৩ মার্চ বিশ্ব আবহাওয়া দিবস। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদার সাথে দিবসটি পালন করা হচ্ছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো: আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি আজ মঙ্গলবার (২৩-৩-২০২১) সকালে ঢাকাস্থ আবহাওয়া সদর দপ্তরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দিবসটির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মো: মাসুদ করিম ও জনাব মো: আশরাফ হোসেন এবং বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক জনাব সামছুদ্দিন আহমেদ দিবসটির তাৎপর্য তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। এসময় প্রতিরক্ষা মন্ত্রণালয় ও আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, আবহাওয়া অধিদপ্তরের সাবেক পরিচালক ও কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা পরিষদ কর্তৃক একটি টেকনিক্যাল সেশন এর আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন দিবসটির গুরুত্ব তুলে ধরে বিশেষ আলোচনা অনুষ্ঠান সম্প্রচার করছে। স্বনামধন্য কিছু জাতীয় দৈনিক পত্রিকায় বাংলা ও ইংরেজিতে ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে। এছাড়াও, অধিদপ্তরের প্রধান কার্যালয়ে আবহাওয়া সংক্রান্ত বিভিন্ন যন্ত্রপাতি ও প্রামাণ্য চিত্র স্বাস্থ্যবিধি মেনে বেলা ৩ ঘটিকা থেকে বিকাল ৫ ঘটিকা পর্যন্ত জনসাধারণের পরিদর্শনের ব্যবস্থা করা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের মূল গেইটসহ অফিস চত্ত্বরে বিভিন্ন রংঙের পতাকা ও আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

আবহাওয়া অধিদপ্তরের ঢাকা, কক্সবাজার, খেপুপাড়া, রংপুর ও মৌলভীবাজারের অপারেশনাল ইউনিট ও রাডার স্টেশনসমূহ জনসাধারণের প্রদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। গুরুত্ব অনুযায়ী এ অধিদপ্তরের বিভিন্ন শাখা অফিসসমূহ দিবসটি সীমিত আকারে পালনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে।

 

 

(28)

Close