শুক্রবার, ৩রা ডিসেম্বর ২০২১ ইং; ১৯শে অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ২৭শে রবিউস-সানি ১৪৪৩ হিজরী
Home সেনা বাহিনী বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২১ উপলক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত হলো  আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউটে
ISPR - 01 (4)
ISPR - 01 (3)
ISPR - 01 (2)
ISPR - 01 (1)

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২১ উপলক্ষ্যে সেমিনার অনুষ্ঠিত হলো  আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউটে

173
0

ঢাকা, ১৮ অক্টোবর ২০২১ ঃ বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২১ উপলক্ষ্যে আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউট, ঢাকা সেনানিবাসে আজ সোমবার (১৮-১০-২০২১) একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেঃ জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি। ডিরেক্টর জেনারেল অফ মেডিকেল সার্ভিসেস, বাংলাদেশ আর্মড ফোর্সেস মেজর জেনারেল মাহবুবুর রহমান, এফসিপিএস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে সামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিশিষ্ট বেসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি লেঃ জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান তাঁর বক্তব্যে সুন্দর ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে শারীরিক যত্নের পাশাপশি মানসিক যত্নের প্রতি বিশেষ গুরুত্বারোপ করেন। তিনি আরও বলেন, মানসিক স্বাস্থ্য পরিকল্পনা প্রণয়নে সঠিক নেতৃত্ব প্রতিষ্ঠা, তৃণমূল পর্যায়ে মানসিক স্বাস্থ্য সেবা প্রদান, মানসিক তথ্য গবেষণা ও কার্যকর সচেতনতা বৃদ্ধি ইত্যাদি কার্যক্রম গ্রহণ করা জরুরী। এভাবেই মানসিক চিকিৎসায় যে শূন্যতা রয়েছে তা পূরণ করা সম্ভব হবে। তিনি মানসিক স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে এই সময়োপযোগী সেমিনার আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

 

সিএমএইচ ঢাকা’র কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল তৌফিকুল হাসান সিদ্দিকি, এসবিপি, বিজিবিএমএস (বার), এমপিএইচ, এমএমএড অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। এবারের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের মূল প্রতিপাদ্য ‘অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য’ এর উপর বক্তব্য রাখেন সভাপতি মেজর জেনারেল মাহবুবুর রহমান; জেনারেল অফিসার কমান্ডিং, লজিষ্টিকস্ এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি এবং ঢাকা সিএমএইচ এর উপদেষ্টা মনোরোগ বিশেষজ্ঞ ব্রিগেডিয়ার জেনারেল এম কামরুল হাসান, এফসিপিএস, এমফিল, এমএমএড, এমএসিপি, এফআরসিপি।

 

আলোচনা সভার পূর্বে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এর আগে দিবসটি উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

(173)

Close