শনিবার, ১১ই জুলাই ২০২০ ইং; ২৭শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ; ১৮ই জিলক্বদ ১৪৪১ হিজরী
Home হোম ভোলার তজুমুদ্দিন উপজেলার গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪৬টি ব্যারাক হস্তান্তর করল বাংলাদেশ নৌবাহিনী
NEWS PIC 02

ভোলার তজুমুদ্দিন উপজেলার গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪৬টি ব্যারাক হস্তান্তর করল বাংলাদেশ নৌবাহিনী

80
0

ঢাকা, ১২ জানুয়ারি ২০২০ঃ- ভোলা জেলার তজুমুদ্দিন উপজেলার গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪৬টি ব্যারাক আজ রবিবার (১২-০১-২০২০) স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যক্ষ দিক নির্দেশনা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত¡াবধানে নৌবাহিনী এই ব্যারাক হাউজসমূহ নির্মাণ করে। প্রতিটি ব্যারাকে রয়েছে পাঁচটি ইউনিট। ইউনিটসমূহের প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে। এতে সর্বমোট ২৩০টি গৃহহীন ও ছিন্নমূল পরিবার মানসম্মত আবাসস্থল পাবে।

আনুষ্ঠানিকভাবে এসকল ব্যারাকসমূহ আজ স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করা হয়। স্থানীয় প্রশাসনের পক্ষ হতে তজুমুদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম আনুষ্ঠানিকভাবে নৌবাহিনী কর্তৃক নির্মিত আবাসন ব্যারাকগুলো বুঝে নেন। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়, নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নৌবাহিনীর তত্ত¡াবধানে বিভিন্ন উপকূলীয় অঞ্চলে ৩১৫টি পাকা ও টিনশেড ব্যারাক নির্মাণের প্রক্রিয়া চলমান রয়েছে, যা শেষ হলে আরও ১৫৭৫টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।

(80)

Close