রবিবার, ১৫ই ডিসেম্বর ২০১৯ ইং; ১লা পৌষ ১৪২৬ বঙ্গাব্দ; ১৭ই রবিউস-সানি ১৪৪১ হিজরী
Home হোম ভোলার মনপুরা ও তজুমুদ্দিন উপজেলার গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪২টি ব্যারাক হস্তান্তর করল বাংলাদেশ নৌবাহিনী
Untitled-3
Untitled-2
Untitled-3

ভোলার মনপুরা ও তজুমুদ্দিন উপজেলার গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪২টি ব্যারাক হস্তান্তর করল বাংলাদেশ নৌবাহিনী

257
0

ঢাকা, ২৮ নভে¤¦র ২০১৯ঃ- ভোলা জেলার মনপুরা ও তজুমুদ্দিন উপজেলার গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ৪২টি ব্যারাক আজ বৃহস্পতিবার (২৮-১১-২০১৯) স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ দিক নির্দেশনা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে নৌবাহিনী এই ব্যারাক হাউজসমূহ নির্মাণ করে। প্রতিটি ব্যারাকে রয়েছে পাঁচটি ইউনিট। ইউনিটসমূহের প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে। এতে সর্বমোট ২১০টি গৃহহীন ও ছিন্নমূল পরিবার মানসম্মত আবাসস্থল পাবে। আনুষ্ঠানিকভাবে এসকল ব্যারাকসমূহ আজ স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করা হয়। এসময় সেখানে প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ নৌবাহিনী গত ১০ মে ২০১৯ হতে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ব্যারাকসমূহ নির্মাণের কাজ শুরু করে। এছাড়া, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নৌবাহিনী বিভিন্ন উপকূলীয় অঞ্চলে আরও ২৮৪টি পাকা ও টিনশেড ব্যারাক নির্মাণ করছে, যা শেষ হলে আরও ১,৪২০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত করবে।

(257)

Close