শনিবার, ২৪শে জুলাই ২০২১ ইং; ৯ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ; ১৩ই জিলহজ্জ ১৪৪২ হিজরী
Home প্রতিরক্ষা মন্ত্রণালয় মরহুম আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী-এর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত
REL - 05
REL - 04
REL - 03
REL - 02
REL - 01

মরহুম আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী-এর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত

61
0

ঢাকা, ২৯ জুন ২০২১: প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রাক্তণ সিনিয়র সচিব মরহুম আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী-এর প্রথম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার (29-6-2021) প্রতিরক্ষা মন্ত্রণালয়ে পালন করা হয়। এ উপলক্ষে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, করোনাকালে অত্যন্ত নিষ্ঠার সাথে সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে গত বছর এই দিনে সম্মিলিত সামরিক হাসপাতাল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব  ড. মো: আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি। এছাড়া আয়োজিত এ অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন মরহুম আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী-এর সহোদর মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মূখ্যসচিব এবং বর্তমানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। ভার্চুয়ালি অংশগ্রহণকারী অন্যান্যদের মধ্যে ছিলেন স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব হেলালুদ্দীন আহমদ এবং  সাবেক সচিব জনাব ফারুক হোসেন।

এছাড়াও, উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন সম্মিলিত সামরিক হাসপাতাল, ঢাকা এর কনসালটেন্ট মেজর জেনারেল আজিজুল ইসলাম এবং মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। আলোচনায় বক্তাগণ মরহুম আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী-এর বর্নাঢ্য কর্মজীবন এবং সরকারের একজন উর্দ্ধতন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনে তাঁর সততা, দক্ষতা, আন্তরিকতা ও বিভিন্ন মানবিক গুণাবলি তুলে ধরেন। তাঁর এ মৃত্যুবরণ ছিল দেশের জন্য এক অপূরণীয় ক্ষতি। অনুষ্ঠানে বক্তাগণ তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরিশেষে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত এবং পরিবারের সকল সদস্যের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

(61)

Close