বুধবার, ১৬ই অক্টোবর ২০১৯ ইং; ১লা কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ; ১৬ই সফর ১৪৪১ হিজরী
Home বিমান বাহিনী মহান স্বাধীনতা যুদ্ধে বিমান বাহিনীর অবদানের উপর নির্মিত ‘HEROES OF BAF’ এবং ‘KILO FLIGHT’ প্রামাণ্য চিত্রের প্রিমিয়ার শো অনুষ্ঠিত
REL - 03----
REL - 02--
REL - 01---

মহান স্বাধীনতা যুদ্ধে বিমান বাহিনীর অবদানের উপর নির্মিত ‘HEROES OF BAF’ এবং ‘KILO FLIGHT’ প্রামাণ্য চিত্রের প্রিমিয়ার শো অনুষ্ঠিত

178
0

ঢাকা, ২৮ সেপ্টেম্বর ঃ ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশ বিমান বাহিনী সদস্যদের অবদান ও আত্মত্যাগ এবং যুদ্ধকালীন সময়ে বাংলাদেশ বিমান বাহিনীর গঠনের উপর নির্মিত ‘HEROES OF BAF’এবং‘KILO FLIGHT’ প্রামাণ্যচিত্রের প্রিমিয়ার শো শনিবার (২৮-০৯-২০১৯) বিমান বাহিনী শাহীন হল, ঢাকায় প্রদর্শিত হয়েছে। প্রামাণ্যচিত্র দুইটি বাংলাদেশ বিমান বাহিনীর ব্যবস্থাপণায় নির্মিত হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনীর ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রিমিয়ার শো’র আয়োজন করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রামাণ্যচিত্র দুটির প্রিমিয়ার শো উদ্ভোধন করেন। এর আগে মাননীয় প্রধান অতিথি অনুষ্ঠান স্থলে এসে পৌঁছালে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, তাকে স্বাগত জানান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বীর শ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান এবং বিমান বাহিনীর সদস্যসহ মুক্তিযুদ্ধে শাহাদাতবরণকারী সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে বিমান বাহিনীর সদস্যদের অসামান্য অবদানের উপর নির্মিত তথ্যনির্ভর এই প্রামাণ্যচিত্র Heroes of BAF এবং Kilo Flight নির্মাণের উদ্যোগকে সাধুবাদ জানান এবং বাংলাদেশ বিমান বাহিনীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়াও, তিনি প্রামাণ্য চিত্রের প্রিমিয়ার শো প্রত্যক্ষ করেন এবং এর ভূয়সী প্রসংশা করেন। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন যে, নির্মিত তথ্য চিত্র দু’টি ভবিষ্যত প্রজন্মের নিকট স্বাধীনতার চেতনা ও দেশ প্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে অনুকরণীয় হয়ে থাকবে।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তাঁর বক্তব্যে মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল শহীদ এবং বিমান বাহিনীর যে সকল অকুতোভয় বীর সেনানী অসামন্য অবদান রেখেছেন তাদেরকে বিশেষভাবে স্মরণ করেন। যে সকল বরেণ্য মুক্তিযোদ্ধা ও কিলোফ্লাইটের অকুতোভয় সদস্যবৃন্দ প্রামাণ্যচিত্রে সাক্ষাতকার প্রদান করছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়াও, এ তথ্যচিত্র দু’টি নির্মাণকালে যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহায়তা প্রদান করেছেন তাদের সবাইকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আসাদুজ্জামান নূর, এমপি, বিমান সদরের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার, আমন্ত্রিত অতিথিগণ, কিলোফ্লাইটের বীরযোদ্ধা এবং প্রামাণ্যচিত্র নির্মাণের সাথে জড়িত কলা-কুশলীসহ উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

(178)

Close