শুক্রবার, ৬ই ডিসেম্বর ২০১৯ ইং; ২২শে অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ; ৮ই রবিউস-সানি ১৪৪১ হিজরী
Home হোম মহামান্য রাষ্ট্রপতির সিগন্যাল ট্রেনিং সেন্টার এন্ড স্কুল এ ৬ষ্ঠ কোর পুনর্মিলনী প্যারেডে অভিবাদন গ্রহণ
REL - 05---
REL - 04---
REL - 03--
REL - 02---
REL - 01--

মহামান্য রাষ্ট্রপতির সিগন্যাল ট্রেনিং সেন্টার এন্ড স্কুল এ ৬ষ্ঠ কোর পুনর্মিলনী প্যারেডে অভিবাদন গ্রহণ

165
0

ঢাকা, ০৩ ডিসেম্বর ২০১৯ ঃ যশোর সেনানিবাসে অবস্থিত সিগন্যাল ট্রেনিং সেন্টার এন্ড স্কুল এ আজ মঙ্গলবার (০৩-১২-২০১৯) সিগন্যাল কোরের ৬ষ্ঠ কোর পুনর্মিলনী কুচকাওয়াজ ২০১৯ অনুুুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত প্যারেডে অভিবাদন গ্রহণ করেন।
পুনর্মিলনী প্যারেডে মহামান্য রাষ্ট্রপতি তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন। শুরুতেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স¥রণ করেন। তিনি মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সকল শহীদদের পাশাপাশি সিগন্যাল কোরের সদস্যদের আত্মত্যাগের ইতিহাস স¥রণ করেন। তিনি বর্তমান সরকারের অধীনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি সিগন্যাল কোরের প্রতিটি সদস্য কর্তৃক কর্মদক্ষতা, কর্তব্যনিষ্ঠা ও কঠোর অনুশীলনের মাধ্যমে সেনাবাহিনীর উন্নয়ন ও বিভিন্ন জাতীয় উন্নয়ন কর্মকান্ডে প্রশংসনীয় অবদান রাখায় আন্তরিক সন্তুষ্টি প্রকাশ করেন। মহামান্য রাষ্ট্রপতি তাঁর ভাষণে বলেন, (রাষ্ট্রপতির ভাষণের কপি সংযুক্ত………………………………………………………………………………………………………..)।

পরে, মহামান্য রাষ্ট্রপতি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল শহীদদের স¥রণে নির্মিত স¥তিসৌধ “অমর প্রাণ” এ পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন।
অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি সহ স্থানীয় সংসদ সদস্যবৃন্দ, ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ, বিভিন্ন দেশের প্রতিরক্ষা/সামরিক এটাশেগণ এবং সিগন্যাল কোরের বর্তমান ও অবসরপ্রাপ্ত অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার ও অন্যান্য পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

(165)

Close