শুক্রবার, ৫ই জুন ২০২০ ইং; ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ; ১২ই শাওয়াল ১৪৪১ হিজরী
Home হোম মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক সেনাবাহিনীর ০৪ ইউনিট’কে জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান
REL - 06
REL - 05
REL - 04
REL - 03
REL - 02
REL - 01
FOR WEB (4) - Copy
FOR WEB (3) - Copy
FOR WEB (1) - Copy

মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক সেনাবাহিনীর ০৪ ইউনিট’কে জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান

97
0

 

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২০ ঃ বাংলাদেশ সেনাবাহিনীর ০৪টি গোলন্দাজ রেজিমেন্টের জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান অনুষ্ঠান আজ রবিবার (২৩-০২-২০২০) চট্টগ্রামের হালিশহরে অবস্থিত আর্টিলারি সেন্টার এন্ড স্কুলে অনুষ্ঠিত হয়। উক্ত জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠিত প্যারেডের অভিবাদন গ্রহণ করেন। প্রধান অতিথি প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে তাঁকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি।

মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্ট অব আর্টিলারির ইউনিট সমূহকে ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড প্রদান করা হয়। সেই সূত্র ধরে বাংলাদেশ সেনাবাহিনীর ১, ২, ৩ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এবং ৩৮ এয়ার ডিফেন্স রেজিমেন্ট আর্টিলারি আজকের জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান অনুষ্ঠানে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির নিকট হতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা গ্রহণ করে।

জাতীয় পতাকা (ন্যাশনাল ষ্ট্যান্ডার্ড) প্রদান প্যারেড শেষে মহামান্য রাষ্ট্রপতি তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। মহামান্য রাষ্ট্রপতি মহান মুক্তিযুদ্ধে সেনাসদস্যদের অংশগ্রহণ এবং যুদ্ধ পরবর্তীতে দেশ গঠন, বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় ও আন্তর্জাতিক পরিমন্ডলে সেনাবাহিনীর আত্মত্যাগ ও অসামান্য অবদানের কথা স্মরণ করেন। তিনি আরো বলেন, ……………………… ………………(ভাষনের কপি সংযুক্ত)……………..

উক্ত অনুষ্ঠানে প্রাক্তন সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আতিকুর রহমান, সংসদ সদস্যবৃন্দ, ঊধর্¡তন সামরিক কর্মকর্তাবৃন্দ, রেজিমেন্ট অব আর্টিলারির প্রাক্তন কর্ণেল কমান্ড্যান্টগণ, জাতীয় পতাকা প্রাপ্ত ইউনিটসমুহের প্রাক্তন অধিনায়কবৃন্দ ও সুবেদার মেজরগণ এবং আমন্ত্রিত বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

(97)

Close