মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি ২০১৯ ইং; ৭ই ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ; ১৩ই জমাদিউস-সানি ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজে গ্র্যাজুয়েশন সনদ বিতরণ

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজে গ্র্যাজুয়েশন সনদ বিতরণ

52
0

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি ২০১৯ ঃ- ঢাকার মিরপুর সেনানিবাসস্থ সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর “ডিএসসিএসসি ২০১৮-২০১৯’ কোর্সের সমাপনী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (০৭-২-২০১৯) প্রতিষ্ঠানের “শেখ হাসিনা কমপ্লেক্সে’ অনুষ্ঠিত হয়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সফলভাবে কোর্স সম্পন্নকারী অফিসারদের মাঝে গ্র্যাজুুয়েশন সনদপত্র (পিএসসি) বিতরণ করেন। প্রধানমন্ত্রী তাঁর ভাষণে সকল গ্র্যাজুয়েটদেরকে সাফল্যের সাথে কোর্স সম্পন্ন করার জন্য ধন্যবাদ জানান ও অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি তাঁদের সকলকে নতুন দায়িত্বে মনোযোগী হয়ে জাতীয় উন্নয়নে অবদান রাখার জন্য সচেষ্ট থাকতে উপদেশ প্রদান করেন । তিনি ভবিষ্যতে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের অধিকতর সাফল্য কামনা করেন ।

প্রধানমন্ত্রী তাঁর ভাষণে আরও বলেন, ——————————————————————————————————————-(অনুগ্রহপূর্বক ভাষণের কপি মিলিয়ে দেখুন)।

অনুষ্ঠানের শুরুতে কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ এনায়েত উল্যাহ, বিএসপি, এনডিইউ, পিএসসি স্বাগত ভাষণ প্রদান করেন । তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে কলেজের উন্নয়নে অনবদ্য সহায়তা ও দিক নির্দেশনা প্রদানের জন্য কলেজের পক্ষ হতে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

এ বছর ডিএসসিএসসি ২০১৮-২০১৮ কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর ১১৮ জন অফিসার, বাংলাদেশ নৌবাহিনীর ২৯ জন অফিসার, বাংলাদেশ বিমান বাহিনীর ২৩ জন অফিসার ও চীন, ভারত, ইন্দোনেশিয়া, লেবানন, লাইবেরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিস্তিন, ফিলিপাইন, সৌদিআরব, সিয়েরা লিয়ন, শ্রীলংকা, তানজানিয়া, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং জাম্বিয়া থেকে আগত ১৯ টি দেশের ৪৫ জন অফিসারসহ সর্বমোট ২১৫ জন প্রশিক্ষণার্থী অফিসার অত্র প্রতিষ্ঠান হতে গ্র্যাজুয়েশন লাভ করছেন ।

উল্লেখ্য, সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান। সশস্ত্র বাহিনীর নির্বাচিত অফিসারদের কমান্ড ও ষ্টাফ পর্যায়ে আগত দিনের কঠোর দায়িত্ব পালনে দক্ষ করে গড়ে তোলার উদ্দেশ্যে এই প্রতিষ্ঠানের জন্ম । এ পর্যন্ত এ কলেজ থেকে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ৩৯০২ জন অফিসার, ০৫ জন পুলিশ অফিসার এবং ৪২টি বন্ধুপ্রতীম দেশের ১১১১ জন বিদেশী অফিসার কোর্স সম্পন্ন করেছেন।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত মন্ত্রীবর্গ, ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোঃ সামছুল হক, ওএসপি, পিএসসি, নৌবাহিনী প্রধান ভাইস এ্যাডমিরাল এম এম এম আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও, আমন্ত্রিত সিনিয়র সচিব ও সচিব মহোদয়গণ, সংসদ সদস্যবৃন্দ, তিনবাহিনীর পিএসওগণ, বিশিষ্ট শিক্ষাবিদগণ; ঢাকা, জাহাঙ্গীরনগর, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল ও মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ভিসিগণ, কোর্সে অংশগ্রহণকারী বন্ধুপ্রতীম রাষ্ট্রের রাষ্ট্রদূত ও প্রতিরক্ষা উপদেষ্টাগণ, উচ্চপদসহ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(52)

Close