রবিবার, ২১শে জুলাই ২০১৯ ইং; ৬ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ; ১৭ই জিলক্বদ ১৪৪০ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন
REL - 17---
REL - 16---
REL - 15---
REL - 14---
REL - 13---
REL - 12---
REL - 10---
REL - 09---
REL - 08---
REL - 07--
REL - 06
REL - 03---
REL - 02---
REL - 01--

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন

61
0

ঢাকা, ২৪ মার্চ ২০১৯ ঃ- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদ্যাপন উপলক্ষে আজ বরিবার (২৪-৩-২০১৯) ঢাকার তেজগাঁও পুরাতন বিমান বন্দরস্থ জাতীয় প্যারেড স্কোয়ারে বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

মাননীয় প্রধানমন্ত্রী প্রদর্শনীস্থলে এসে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি,জি, নৌবাহিনী প্রধান এডমিরাল আবু মোজাফ্ফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, পিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রি›িসপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান, ওএসপি, আরসিডিএস, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি তাঁকে অভ্যর্থনা জানান।

সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধনের পর বিমান বাহিনীর মিগ-২৯সহ অন্যান্য যুদ্ধবিমানের ফ্লাই পাস্ট অনুষ্ঠিত হয়। তাছাড়া সেনাবাহিনীর ২০ জন প্যারাট্রপার কর্তৃক প্যারাজাম্পিং অনুষ্ঠিত হয় । মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক বিমান বাহিনী স্টল পরিদর্শনের প্রাক্কালে বিমান বাহিনীর মিগ-২৯ যুদ্ধ বিমান কর্তৃক এ্যারোবেটিক শো প্রদর্শিত হয়।

মাননীয় প্রধানমন্ত্রী সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নসমূহ ঘুরে দেখেন এবং সমরাস্ত্রসমূহ পরিদর্শন করেন। পরিদর্শনকালে মাননীয় প্রধানমন্ত্রীকে স্টলসমূহ ও সমরাস্ত্রের পরিচিতিমূলক ব্রিফিং প্রদান করা হয়। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা, বর্তমান সরকারের বিগত দশ বছরে সশস্ত্র বাহিনীর উন্নয়ন/আধুনিকায়ন, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকা এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান সংশ্লিষ্ট বিষয়ের উপর নির্মিত ৪টি পৃথক স্টল পরিদর্শন করেন।

অন্যান্যদের মধ্যে, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, ঢাকা এলাকার সংসদ সদস্যবৃন্দ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক মিশনের প্রধানগণ এবং পদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে তেজগাঁওস্থ পুরাতন বিমানবন্দর এলাকায় ২৪ মার্চ হতে ৩১ মার্চ ২০১৯ তারিখ পর্যন্ত আয়োজিত ৮ দিন ব্যাপী এ সমরাস্ত্র প্রদর্শনী ২৬ থেকে ৩১ মার্চ ২০১৯ প্রতিদিন সকাল ৯ টা ৩০ মিনিট হতে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত সর্ব সাধারণের জন্য খোলা থাকবে। অপরদিকে ৩০ মার্চ ২০১৯ তারিখ দুপুর ১২ টা হতে বিকাল ৫ টা ৩০ মিনিট পর্যন্ত সর্ব সাধারণের সাথে ঢাকা শহরের স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রী এবং ৩১ মার্চ ২০১৯ তারিখ দুপুর ১২ টা হতে ৫ টা ৩০ মিনিট পর্যন্ত সশস্ত্র বাহিনী সদস্যদের পরিবারবর্গ ও বাহিনীত্রয় কর্তৃক পরিচালিত স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য সমরাস্ত্র প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

 

(61)

Close