রবিবার, ২১শে জুলাই ২০১৯ ইং; ৬ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ; ১৭ই জিলক্বদ ১৪৪০ হিজরী
Home Uncategorized মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৯ এর উদ্বোধন
মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৯ এর উদ্বোধন

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৯ এর উদ্বোধন

336
0

ঢাকা, ১৬ জুন ২০১৯ ঃ ‘সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৯’ এর উদ্বোধন অনুষ্ঠান আজ রবিবার (১৬-৬-২০১৯) সেনাবাহিনী সদর দপ্তরের সেনাসদর কনফারেন্স হল (হেলমেট) এ অনুষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পর্ষদের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সেনাবাহিনীর কর্মকর্তাদের পদোন্নতির লক্ষ্যে ০৫ দিনব্যাপী (১৬ জুন ২০১৯ হতে ২০ জুন ২০১৯) আয়োজিত এ পর্ষদের কার্যক্রম আজ শুরু হলো। এ পর্ষদের মাধ্যমে কর্নেল হতে ব্রিগেডিয়ার জেনারেল এবং লেঃ কর্নেল হতে কর্নেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেয়া হবে। সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সমন¡য়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে সেনাবাহিনীর ভবিষ্যৎ জ্যেষ্ঠ নেতৃত্বের জন্য যোগ্য ও দক্ষ অফিসারগণ সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

মাননীয় প্রধানমন্ত্রী পদোন্নতির জন্য অফিসারদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ¡াস, পেশাগত দক্ষতা, নেতৃত্বের গুণাবলী, শৃঙ্খলার মান, সততা, বিশ¡স্ততা ও আনুগত্য এবং সর্বোপরি নিযুক্তিগত উপযোগিতার উপর গুরুত্ব আরোপ করতে উপদেশ দেন। তিনি আরও বলেন, (……………………………………………ভাষণের কপি সংযুক্ত………………………………………………)।

মাননীয় প্রধানমন্ত্রী সেনাসদরে পৌছালে তাঁকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি। এছাড়া উক্ত অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জনাব মোঃ নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয় এর সচিব জনাব সাজ্জাদুল হাসান, মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, সেনাবাহিনীর উধর্¡তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর আগমন ও মূল্যবান দিক নির্দেশনা সেনাবাহিনীর ভবিষ্যৎ নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা করা যায়।  

(336)

Close