শনিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২০ ইং; ১৭ই ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ; ৪ঠা রজব ১৪৪১ হিজরী
Home হোম মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজে গ্র্যাজুয়েশন সনদ বিতরণ
REL - 12
REL - 11
REL - 10
REL - 09
REL - 08
REL - 07
REL - 05
REL - 04
REL - 03
REL - 02
REL - 01--

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজে গ্র্যাজুয়েশন সনদ বিতরণ

142
0

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি ২০২০: ঢাকার মিরপুর সেনানিবাসস্থ সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর ২০১৯-২০২০ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান আজ রবিবার (০৯-০২-২০২০) প্রতিষ্ঠানের শেখ হাসিনা কমপ্লেক্সে অনুষ্ঠিত হয় ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্স সম্পন্নকারী অফিসারদের মাঝে গ্র্যাজুয়েশন সনদপত্র (পিএসসি) বিতরণ করেন। প্রধানমন্ত্রী তাঁর ভাষণে সকল গ্র্যাজুয়েটদেরকে সাফল্যের সাথে কোর্স সম্পন্ন করার জন্য অভিনন্দন জানান। তিনি তাঁদের সকলকে নতুন দায়িত্বে মনোযাগী হয়ে জাতীয় উন্নয়নে অবদান রাখার জন্য উপদেশ প্রদান করেন। তিনি সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

তিনি তাঁর ভাষনে আরোও বলেন, ……………………..(অনুগ্রহ পূর্বক ভাষনের কপি দেখুন)…………………………………………..।

অনুষ্ঠানের শুরুতে কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ এনায়েত উল্ল্যাহ, বিএসপি, এনডিইউ, পিএসসি স্বাগত ভাষণ দেন। কমান্ড্যান্ট তাঁর ভাষণে বলেন, এ বছরের গ্রাজুয়েশন অনুষ্ঠান একটি বিশেষ তাৎপর্য বহন করে কেননা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর এক মহতী লগ্নে এই গ্রাজুয়েশন অনুষ্ঠিত হচ্ছে। তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে কলেজের উন্নয়নে অনবদ্য সহযোগিতা ও দিক নির্দেশনা প্রদানের জন্য কলেজের পক্ষ হতে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বছর ডিএসসিএসসি ২০১৯-২০২০ কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর ১২৫ জন অফিসার, বাংলাদেশ নৌবাহিনীর ৩৪ জন অফিসার, বাংলাদেশ বিমান বাহিনীর ২২ জন অফিসার এবং চীন, ভারত, ইন্দোনেশিয়া, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিস্তিন, ফিলিপাইন, সৌদিআরব, সিয়েরালিয়ন, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, সুদান, তানজানিয়া, তুরস্ক, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং জাম্বিয়া থেকে আগত ৫৪ জন অফিসারসহ সর্বমোট ২৩৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন ।

উল্লেখ্য, সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান। সশস্ত্র বাহিনীর মধ্যমপর্যায়ের নির্বাচিত অফিসারদেরকে কমান্ড ও ষ্টাফ হিসাবে ভবিষ্যতের গুরু দায়িত্ব পালনে দক্ষ করে গড়ে তোলার উদ্দেশে অত্র প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। শুরু থেকে এ পর্যন্ত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ৫,২৫৩ জন অফিসার, পাঁচ জন পুলিশ অফিসার এবং ৪২ টি বন্ধুপ্রতিম দেশের মোট ১,১৬৫ জন বিদেশি অফিসার এই প্রতিষ্ঠান থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন ।

উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত মন্ত্রী, ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল মোঃ শামসুল হক, ওএসপি, পিএসসি; নৌবাহিনী প্রধান এডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি, বিসিজিএম, পিসিজিএম, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি; বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি; সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও, আমন্ত্রিত সিনিয়র সচিব, সংসদ সদস্যবৃন্দ, তিন বাহিনীর পিএসওগণ, বিশিষ্ট শিক্ষাবিদগণ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন ও এ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের ভিসিগণ এবং উচ্চপদসহ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(142)

Close