রবিবার, ৯ই আগস্ট ২০২০ ইং; ২৫শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ; ১৮ই জিলহজ্জ ১৪৪১ হিজরী
Home হোম মালীতে বাংলাদেশ বিমান বাহিনীর শান্তিরক্ষা কন্টিনজেন্ট প্রতিস্থাপন
BAF - 05-01-2020 (2)
BAF - 05-01-2020 (1)

মালীতে বাংলাদেশ বিমান বাহিনীর শান্তিরক্ষা কন্টিনজেন্ট প্রতিস্থাপন

89
0

ঢাকা, ০৫ জানুয়ারি ২০২০ ঃ- বাংলাদেশ বিমান বাহিনী রিপাবলিক মালীতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (গওঘটঝগঅ) নিয়োজিত কন্টিনজেন্ট প্রতিস্থাপন করেছে। প্রতিস্থাপক হিসেবে বিমান বাহিনীর ১১০ জন সদস্য রবিবার (০৫-০১-২০২০) জাতিসংঘের ভাড়া করা বিমানে মালীর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে।

বাংলাদেশ বিমান বাহিনীর এই কন্টিনজেন্টের নেতৃত্বে থাকবেন গ্রæপ ক্যাপ্টেন মোঃ জাহিদুল ইসলাম খাঁন, এসিএসসি, পিএসসি। উল্লেখ্য, মালীতে বিবাদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তাঁদের অর্জিত এ সুনাম ও সাফল্য অক্ষুন্ন রেখে শান্তিরক্ষীরা ভবিষ্যৎ দিনগুলোতে যেন আরো উৎকর্ষতা অর্জন করতে পারে, এ কামনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এক মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাগণ বিমান বন্দরে উপস্থিত থেকে তাদেরকে বিদায় জানান। এর আগে ২৪ ডিসেম্বর ২০১৯ তারিখে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি মালীগামী বিমান বাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে ব্রিফিং প্রদান করেন এবং মিশনের সাফল্য কামনায় বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন।

(89)

Close