শনিবার, ২০শে এপ্রিল ২০১৯ ইং; ৭ই বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ; ১৪ই শাবান ১৪৪০ হিজরী
Home নৌবাহিনী মালয়েশিয়া সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান
মালয়েশিয়া সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

মালয়েশিয়া সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

73
0

ঢাকা, ০১ এপ্রিল ২০১৯ঃ মালয়েশিয়ায় অনুষ্ঠিত লংকাউই ইন্টারন্যাশনাল মেরিটাইম এন্ড এরোস্পেস এক্সিবিশান-২০১৯ (Langkawi International Maritime and Aerospace Exhibition, LIMA–2019) এর ফ্লিট রিভিউ এ অংশগ্রহণ শেষে আজ সোমবার (০১-০৪-২০১৯) দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।

মালয়েশিয়া অবস্থানকালে নৌপ্রধান যুক্তরাষ্ট্রের প্যাসিফিক ফ্লিট কমান্ডার এবং মালয়েশিয়া ও শ্রীলংকান নৌবাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাত করেন। পাশাপাশি তিনি বিভিন্ন দেশের নৌ প্রতিনিধি ও সামরিক উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন এবং তাদের সাথে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। সফরকালে তিনি মালয়েশিয়ায় অনুষ্ঠিত লংকাউই ইন্টারন্যাশনাল মেরিটাইম এন্ড এরোস্পেস এক্সিবিশান-২০১৯ (Langkawi International Maritime and Aerospace Exhibition, LIMA–2019) এর ফ্লিট রিভিউ এ অংশগ্রহণ করেন। পরে তিনি বিভিন্ন দেশের অংশগ্রহণে International Maritime Cultural অনুষ্ঠানে যোগ দেন।

উল্লেখ্য, উক্ত মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। উক্ত মহড়ায় যোগ দিতে নৌবাহিনী প্রধান গত ২৬ মার্চ ২০১৯ তারিখে ঢাকা ত্যাগ করেন।

(73)

Close