রবিবার, ২১শে জুলাই ২০১৯ ইং; ৬ই শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ; ১৭ই জিলক্বদ ১৪৪০ হিজরী
Home নৌবাহিনী যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান
Navy Chief-2019-4-01

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

50
0

 

ঢাকা, ১৯ জুন ২০১৯ঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তর (UN Headquarters) সফর শেষে আজ বুধবার (১৯-০৬-২০১৯) দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী (Mohammad Aurangzeb Chowdhury)। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর মোহাম্মদ মুসা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।

চার দিনের এ সফরে নৌপ্রধান জাতিসংঘ সদর দপ্তরের সহকারী মহাসচিব ও সামরিক উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল কার্লস এইচ লয়েটি (Carlos H. Loitey) এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত জনাব মাসুদ বিন মোমেন (H. E. Mr. Masud Bin Momen) এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।

এছাড়াও, তিনি জাতিসংঘ সদর দপ্তরের অধীনস্থ শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনা সংক্রান্ত বিভাগের প্রধান মি. জিন পিয়েরে লেক্রোইস্ক (Mr. Jean-Pierre Lacroix) এবং অপারেশনাল কার্যক্রমে সহায়তা প্রদানকারী বিভাগের প্রধান মি. অতুল খের (Atul Khare) এর সাথেও সৌজন্য সাক্ষাতে মিলিত হন। সাক্ষাতকালে তারা বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ছাড়াও মিশন এলাকায় নৌবাহিনীর কার্যক্রম সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, জাতিসংঘ সদর দপ্তর, নিউইয়র্ক সফরের উদ্দেশ্যে নৌপ্রধান গত ০৫ জুন ২০১৯ ঢাকা ত্যাগ করেন।

(50)

Close