Home » রাঙ্গামাটির দুল্লাছড়ি এলাকায় সেনাবাহিনীর টহল দলের সাথে জেএসএস সন্ত্রাসীদের গুলি বিনিময়-একজন সশস্ত্র সন্ত্রাসী নিহত

রাঙ্গামাটির দুল্লাছড়ি এলাকায় সেনাবাহিনীর টহল দলের সাথে জেএসএস সন্ত্রাসীদের গুলি বিনিময়-একজন সশস্ত্র সন্ত্রাসী নিহত

Author: আইএসপিআর

ঢাকা, ১৪ ডিসেম্বর ২০২০ (সোমবার) ঃরাঙ্গামাটির দুল্লাছড়ি এলাকায় গতকাল (১৩ ডিসেম্বর ২০২০ তারিখ) জেএসএস (সন্তু) দলের সন্ত্রাসীদের কাপ্তাই লেকে জেলেদের নিকট হতে চাঁদাবাজির তথ্যের ভিত্তিতে জীবতলী সেনা ক্যাম্পের একটি বিশেষ টহলদল ঐ এলাকায় গমন করে। টহল পরিচালনাকালে একটি নৌকা হতে কতিপয় সশস্ত্র সন্ত্রাসীকে জেলেদের কাছ থেকে চাঁদা আদায়ের বিষয়টি টহল দলের দৃষ্টি গোচর হয়।
এসময় টহলদল সন্ত্রাসীদের নৌকাটিকে আটকের প্রচেষ্টা চালালে সন্ত্রাসীরা টহল দলের উপর গুলিবর্ষণ করে পালানোর চেষ্টা করে। পরিস্থিতি বিবেচনায় টহল দল আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। নিরাপত্তা বাহিনীর প্রতিরোধে টিকতে না পেরে সন্ত্রাসীরা লেকে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল সন্ত্রাসীদের ব্যবহƒত নৌকাটি তল্লাসী করলে সেখানে বিল্টন চাকমা নামে একজন সন্ত্রাসীর গুলিবিদ্ধ মৃতদেহ পড়ে থাকতে দেখে। এছাড়াও নৌকাটি হতে ৩ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বিল্টন চাকমা জেএসএস (সন্তু) দলের একজন সক্রিয় সশস্ত্র ক্যাডার এবং রাঙ্গামাটি জেলার বরাদম, জীবতলী ও মগবান এলাকার প্রধান চাঁদাবাজ হিসেবে পরিচিত। তার নামে থানায় খুনের মামলাসহ একাধিক মামলা রয়েছে। বর্তমানে পলায়নকৃত সদস্যদের আটক করার জন্য ঐ এলাকায় নিরাপত্তা বাহিনী কর্তৃক টহল কার্যক্রম জোরদার করা হয়েছে।

 

 

সম্পর্কিত পোস্ট