শনিবার, ১৭ই আগস্ট ২০১৯ ইং; ২রা ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ; ১৫ই জিলহজ্জ ১৪৪০ হিজরী
Home হোম শহীদ বীর উত্তম লে: আনোয়ার গার্লস কলেজে SAGC 4th  Science Festival সমাপ্ত
REL - 08--
REL - 07---
REL - 06---
REL - 05---
REL - 04---
REL - 03---
REL - 02---
REL - 01-----

শহীদ বীর উত্তম লে: আনোয়ার গার্লস কলেজে SAGC 4th  Science Festival সমাপ্ত

31
0

ঢাকা, ২২ জুন ২০১৯ ঃ ঢাকা সেনানিবাসস্থ শহীদ বীর উত্তম লেঃ আনোয়ার গার্লস কলেজের বিজ্ঞান ক্লাবের উদ্যোগে দুই দিন ব্যাপি আয়োজিতব্য SAGC 4th Science Festival-2019 আজ শনিবার (২২-০৬-২০১৯) কলেজ ক্যাম্পাসে সমাপ্ত হয়েছে।
এই উৎসবে সমাপনী দিবসে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কম্পিউটার সায়েন্স ও প্রকৌশল বিভাগের বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খুদে গবেষকদের বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিজ্ঞান উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণকারী কৃতি ছাত্র-ছাত্রীদের উদ্দেশে তিনি বক্তব্য দেন। তিনি তাঁর বক্তব্যে “শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক গড়ে ওঠাসহ আগামীর বাংলাদেশকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে নেয়ার আহবান জানান”। নিজ নিজ প্রতিষ্ঠানে এই বিজ্ঞান চর্চার ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে সেই আশাবাদও তিনি ব্যক্ত করে। ছাত্র-ছাত্রীদেরকে এ ধরনের বিজ্ঞান উৎসবে তাদের নিজেদের মেধা ও জ্ঞান কাজে লাগিয়ে নতুন উদ্ভাবনী যন্ত্রপাতি বা কলাকৌশল তৈরির উপর তিনি গুরুত্ব আরোপ করেন।
উক্ত অনুষ্ঠানে বিজ্ঞান ক্লাবের প্রেসিডেন্ট ও মডারেটর এ বিজ্ঞান উৎসব সম্পর্কে প্রধান অতিথিকে অবহিত করেন এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। প্রধান অতিথি মনোযোগসহকারে তা শোনেন এবং সংশ্লিষ্ট স্কুল-কলেজ সমূহের শিক্ষার্থীদের আয়োজিত এধরনের বিজ্ঞান উৎসবের অগ্রগতি ও প্রদর্শিত বিভিন্ন স্টলসমূহ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন ।
সমাপনী দিবসের উক্ত অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ শহীদুজ্জামান খান, ঢাকা মহানগরীর খ্যাতনামা স্কুল-কলেজসহ ঢাকা সেনানিবাসস্থ বিভিন্ন স্কুল কলেজের অধ্যক্ষবৃন্দ, সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, শিক্ষক-শিক্ষিকা এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী এ বিজ্ঞান উৎসবে উপস্থিত ছিলেন।

 

 

 

 

(31)

Close