মঙ্গলবার, ২৬শে মার্চ ২০১৯ ইং; ১২ই চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ; ১৮ই রজব ১৪৪০ হিজরী
Home বিমান বাহিনী সফররত বিমান বাহিনী প্রধানের ভারতীয় উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ
101
100
99
98

সফররত বিমান বাহিনী প্রধানের ভারতীয় উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ

3
0

ঢাকা, ১৬ অক্টোবর ঃ- সফররত বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি গতকাল সোমবার (১৫-১০-২০১৮) ভারতের উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণের সাথে সাক্ষাৎ করেছেন। তিনি ভারতীয় বিমান বাহিনী সদর দপ্তরে ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল বিরেন্দর সিং ধনোয়া এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। সাক্ষাতকালে তারা পারস্পারিক দ্বিপাক্ষিক বিষয়ে মত বিনিময় করেন। এ সময় ভারতীয় বিমান বাহিনীর ভাইস চীফ সহ উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিাত ছিলেন।
সাক্ষাতের পূর্বে অমর জোয়ান জ্যোতি স্মৃতিস্তম্ভে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে ১৯৭১ সনের বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন। সেখানে বাংলাদেশ বিমান বাহিনী প্রধানকে ভারতীয় বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট কর্তৃক গার্ড অব অনার প্রদান করা হয়।
এছাড়াও বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতের প্রতিরক্ষা সচিব মি. সঞ্জয় মিত্র, সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত এবং সহকারী নৌবাহিনী প্রধানের সাথে সাক্ষাৎ করেন এবং পেশাগত ও পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।
ভারতে অবস্থাানকালে তিনি যোধপুর, ব্যাঙ্গালুর এবং হায়দ্রাবাদে অবস্থিাত ভারতীয় বিমান বাহিনীর স্থাাপনাসহ বিভিন্ন সামরিক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফর দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

(3)

Close