বুধবার, ২০শে জানুয়ারি ২০২১ ইং; ৭ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ; ৬ই জমাদিউস-সানি ১৪৪২ হিজরী
Home আন্তঃবাহিনী সংস্থা সিজিডিএফ কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং সিজিডিএফ কার্যালয়ে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদ্যাপন
Tungi para Picture
10 January (Swadesh prottaborton) Picture

সিজিডিএফ কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং সিজিডিএফ কার্যালয়ে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদ্যাপন

12
0

ঢাকা, ১১ জানুয়ারি ২০২১ঃ কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স জনাব মোঃ নূরুল ইসলাম শনিবার (০৯-০১-২০২১) টুঙ্গিপাড়ায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করেন এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করেন। এ সময় তিনি মহান মুক্তিযুদ্ধে আত্ম উৎসর্গকারী বীর সন্তান বীর মুক্তিযোদ্ধাদের কথা গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন, তাঁদের আত্মার মাগফেরাত কামনাসহ পরিবার পরিজনের সর্বাঙ্গীন মঙ্গল কামনায় মহান আল্লাহ তায়ালার দরবারে মোনাজাত করেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অবিসংবাদিত ও অদম্য নেতৃত্বের কথা এবং মহান মুক্তিযুদ্ধ পরবর্তী বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় ও দূরদর্শী স্বপ্নের কথা গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন। সিজিডিএফ কার্যালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দসহ কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত জন্ম স্থান পরিদর্শন করেন।
এছাড়াও, রবিবার (১০-০১-২০২১) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৭২ সালের এই দিনে স্বাধীনতার মহান নায়ক বীরের বেশে স্বাধীন বাংলাদেশে ফিরেছিলেন। একাত্তরের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের পর শহীদের রক্ত¯œাত বাংলার মাটি ও মানুষ এই দিন ফিরে পেয়েছিল হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি সৈন্যদের বিরুদ্ধে নয়মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের পর চূড়ান্ত বিজয় অর্জিত হলেও ১০ জানুয়ারি বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে জাতি বিজয়ের পূর্ণ স্বাদ গ্রহণ করে। প্রিয় নেতাকে ফিরে পেয়ে সেদিন সাড়ে সাত কোটি বাঙালি আনন্দাশ্রুতে সিক্ত হয়ে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু ধ্বনিতে প্রকম্পিত করে তোলে বাংলার আকাশ বাতাস। আনন্দে আতœহারা লাখ লাখ মানুষ ঢাকা বিমান বন্দর থেকে রেসকোর্স ময়দান পর্যন্ত তাঁকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানান। সেই থেকে ১০ জানুয়ারী দিনটি পালিত হচ্ছে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে।
সিজিডিএফ কার্যালয়ের সকল কর্মকর্তা/কর্মচারী এই দিবসটি বঙ্গবন্ধুর জীবনের উপর প্রামান্যচিত্র, আলোচনা সভা ও দোয়া-মাহফিলসহ নানা আনুষ্ঠানিক তার মধ্য দিয়ে উদযাপন করেন।

(12)

Close