Home » সিনিয়র সচিব হলেন ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল

সিনিয়র সচিব হলেন ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল

Author: আইএসপিআর

ঢাকা, ২১ জানুয়ারি ২০২১ঃ সিনিয়র সচিব পদে পদোন্নতি পেলেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি। জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ২০ জানুয়ারি ২০২১ তারিখে এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাঁকে সিনিয়র সচিব পদে নিয়োগ প্রদান করা হয়।
সিনিয়র সচিব পদে পদোন্নতি পাওয়ায় আইএসপিআরসহ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন দপ্তর/সংস্থার পক্ষ থেকে আজ (২১-০১-২০২১) শেরে বাংলা নগরস্থ গণভবন কমপ্লেক্সে তাঁর অফিস কক্ষে তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। এছাড়া, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীগণও তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।
তিনি গত বছর (৬ জুলাই ২০২০) সচিব, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে দায়িত্বপ্রাপ্ত হন।
ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি বিসিএস প্রশাসন ক্যাডারের সপ্তম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি তাঁর কর্মজীবনে শিল্প মন্ত্রণালয়, স্পেশাল এ্যাফেয়ার্স বিভাগ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে সহকারী সচিব, সিনিয়র সহকারী সচিব, উপসচিব, যুগ্মসচিব, মন্ত্রীর একান্ত সচিবসহ বিভিন্ন পদর্মযাদায় এবং English Language Teaching Improvement Project (Eltip)-এর প্রকল্প পরিচালক; Bangladesh Overseas Employment and Services Limited (BOESL) এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

সম্পর্কিত পোস্ট