রবিবার, ২৪শে মার্চ ২০১৯ ইং; ১০ই চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ; ১৬ই রজব ১৪৪০ হিজরী
Home বিমান বাহিনী সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ এর নবনিযুক্ত এ্যভসেক সদস্যদের জেনারেল সার্ভিস প্রশিক্ষণ কোর্স সমাপ্ত
IMG_0776---WEB

সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ এর নবনিযুক্ত এ্যভসেক সদস্যদের জেনারেল সার্ভিস প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

88
0

শমশেরনগর (মৌলভীবাজার), ২৫ ফেব্রুয়ারি:- সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (CAAB) এর নবনিযুক্ত এভিয়েশন সিকিউরিটি (এ্যভসেক) সদস্যদের জেনারেল সার্ভিস ট্রেনিং কোর্সের সমাপনী অনুষ্ঠান সোমবার (২৫-০২-২০১৯) মৌলভীবাজারের শমশেরনগরে অবস্থিত বাংলাদেশ বিমান বাহিনীর রিক্রুটস্ ট্রেনিং স্কুল (আরটিএস)-এ অনুষ্ঠিত হয়েছে। বিমান বাহিনী সদর দপ্তর, প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক এয়ার কমডোর এম ইউসুফ আলী, বিএসপি, জিইউপি, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতি প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বর্তমান বিশে^ এভিয়েশন সিকিউরিটির ভূমিকা এবং এর গুরুত্ব তুলে ধরেন। এছাড়াও তিনি বেবিচকের চেয়ারম্যানকে সাধুবাদ জানিয়ে বলেন যে, তার ঐকান্তিক প্রচেষ্টায় এই ৬২ জন প্রশিক্ষণার্থীকে একসঙ্গে বিমান বাহিনীতে প্রশিক্ষণ প্রদান করা সম্ভব হয়েছে। সেই সাথে তিনি বেবিচকের জনবলকে প্রশিক্ষণ প্রদানে সহায়তা করার জন্য বাংলাদেশ বিমান বাহিনীর সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য যে, এবারই প্রথমবারের মত বাংলাদেশ বিমান বাহিনীর ব্যবস্থাপণায় সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ এর রেগুলেশন অনুযায়ী ১০ জন মহিলা সদস্য সহ মাট ৬২ জন সদস্যকে বিমান বাহিনীর রিক্রুটস্ ট্রেনিং স্কুল (আরটিএস)-এ এক মাসব্যাপী এই কোর্স করানো হয়। এই কোর্সের মাধ্যমে এ্যভসেক সদস্যদের জেনারেল সার্ভিস ট্রেনিং, একাডেমিক ট্রেনিংসহ কম্পিউটার ও ইংরেজীর উপর প্রশিক্ষণ প্রদান করা হয় যা আইকাও এর সদস্য দেশ হিসেবে আন্তর্জাতিকমানের এভিয়েশন সিকিউরিটি নিশ্চিত করতে সহায়ক ভূমিকা পালন করবে।

উক্ত অনুষ্ঠানে উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

(88)

Close