সর্বশেষ সংবাদ

সেনাপ্রধানের সাথে মালিতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের ফোর্স কমান্ডারের সৌজন্য সাক্ষাত

ঢাকা, ০১ অক্টোবর ২০১৭ ঃ মালিতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশন (মিনুসমা) এর ফোর্স কমান্ডার মেজর জেনারেল জ্যাঁ-পল ডিকোনিন্ক (গধলড়ৎ এবহবৎধষ ঔবধহ-চধঁষ উবপড়হরহপশ) আজ রোববার (০১-১০-২০১৭) ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনী সদর দপ্তরে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (এবহবৎধষ অনঁ ইবষধষ গঁযধসসধফ ঝযধভরঁষ ঐঁয়) এর সাথে সৌজন্য সাক্ষাত করেন।
সাক্ষাতকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও মালিতে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের কার্যক্রম, প্রশিক্ষণ ও পেশাগত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এ সময় ফোর্স কমান্ডার মালিতে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। এর আগে মিনুসমা ফোর্স কমান্ডার ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স¥ৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল তাঁকে “গার্ড অব অনার’ প্রদান করে। গার্ড অব অনার শেষে সেনাকুঞ্জ এলাকায় তিনি বৃক্ষরোপন করেন।
মেজর জেনারেল জ্যাঁ-পল ডিকোনিন্ক এর নেতৃত্বে ২ সদস্যের একটি প্রতিনিধিদল ৩ দিনের রাষ্ট্রীয় সফরে গত ৩০ সেপ্টেম্বর ২০১৭ তারিখে মালিতে শহীদ ৩ জন বাংলাদেশী শান্তিরক্ষীদের মরদেহসহ বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকায় আগমন করেন। তাকে অভ্যর্থনা জানান সেনাসদরের ডাইরেক্টর অব ওভারসীজ অপারেশনস্ (ডিওও) ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম।
উল্লেখ্য, সফরকালে তিনি মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টার সাথে সৌজন্য সাক্ষাত করবেন। এছাড়াও তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং (বিপসট) ও সেনাবাহিনীর একটি স্থাপনা পরিদর্শন করবেন। পরিদর্শন শেষে তিনি আগামী ০২ অক্টোবর ২০১৭ তারিখ মিশন এলাকার উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করবেন।