সর্বশেষ সংবাদ

সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান

ঢাকা, ২০ জুলাই ২০১৭ ঃ বাংলাদেশ সেনাবাহিনীর সাভার অঞ্চল কর্তৃক গ্রীষ্মকালীন প্রশিক্ষণের সময় আরভিএন্ডএফ ডিপো এবং মিলিটারি ফার্ম সাভার এর ব্যবস্থাপনায় আজ বৃহস্পতিবার (২০-৭-২০১৭) ধামরাইরের কুসুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় জনসাধারণের গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা ও চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এছাড়াও গরু মোটাতাজাকরণ বিষয়ক পরামর্শ প্রদান, ঘাস চাষ, গবাদি প্রাণি পালন, খামার ব্যবস্থাপনাসহ গবাদি প্রাণির সাধারণ রোগের লক্ষণ এবং প্রতিকার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। একদিনের এই চিকিৎসা ক্যাম্পে ১৪৯০টি গরু, ১৩৫টি ছাগল, ২১৪০টি হাঁস-মুরগীকে বিনামূল্যে টিকা ও চিকিৎসা প্রদান করা হয়। এ প্রেক্ষিতে স্থানীয় জনসাধারণের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়।

এ সময় চিকিৎসা ক্যাম্পে সেনাবাহিনীর সাভার এরিয়ার কর্মকর্তাবৃন্দ, স্থানীয় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, শিক্ষকমন্ডলী ও স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ধামরাই উপজেলা প্রাণিসম্পদ অফিস, উক্ত ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করেন। এ ছাড়া স্কয়ার ফার্মাসিউটিক্যালস সেনাবাহিনীকে উক্ত চিকিৎসা ক্যাম্প পরিচালনায় ঔষধ প্রদানের মাধ্যমে সহযোগিতা করে। উল্লেখ্য গত ১৮ জুলাই সেনাবাহিনী কর্তৃক গাজীপুরের কালিয়াকৈরে, বিনামূল্যে গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান করে।