রবিবার, ৯ই আগস্ট ২০২০ ইং; ২৫শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ; ১৮ই জিলহজ্জ ১৪৪১ হিজরী
Home হোম সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে ভেটেরিনারী ক্যাম্পেইন পরিচালনা
DSC_0208
DSC_0150
DSC_0052
DSC_0001

সেনাবাহিনী কর্তৃক বিনামূল্যে ভেটেরিনারী ক্যাম্পেইন পরিচালনা

72
0

ঢাকা, ০৮ জানুয়ারি ২০২০: বাংলাদশ সেনাবাহিনীর সাভার অঞ্চলের আয়োজনে শীতকালীন প্রশিক্ষণ ২০১৯/২০ এর অংশ হিসেবে রিমাউন্ট ভেটেরিনারী এন্ড ফার্মস (আরভিএন্ডএফ) ডিপো’ এর সার্বিক ব্যবসহাপনায় ০৫ জানুয়ারি ২০২০ তারিখ আজগানা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন, মির্জাপুর, টাঙ্গাইল এবং ০৭ জানুয়ারি ২০২০ তারিখে গড়পাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন, মানিকগঞ্জ সদর, মানিকগঞ্জ এলাকায় প্রত্যহ সকাল ৯ টা হতে বিকাল ৩ টা পর্যন্ত সকল বেসামরিক ব্যক্তিবর্গের গবাদি প্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা বিষয়ক ফ্রি ভেটেরিনারি ক্যাম্পেইন কার্যক্রম পরিচালনা করা হয়।

আরভিএন্ডএফ ডিপো সাভার এর তত্ত¡াবধানে এবং সকল উপজেলা প্রাণি সম্পদ অফিসের সহযোগিতায় আজগানা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ৬৫৫ টি গরু, ১২৯ টি ছাগল/ভোড়া, ১০৭৫ টি হাঁস/মুরগী, ১২০ টি কবুতর, ০৫ টি টার্কি এবং গড়পাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ৩৪২ টি গরু, ৬৮৮ টি ছাগল/ভেড়া, ০২ টি ঘোড়া, ১১৯২টি হাঁস/মুরগী, ৫৪৫ টি কবুতর এবং ২৪ টি টার্কিকে বিনামুল্যে টিকা, ঔষধ বিতরন ও চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়াও গরু মোটাতাজাকরণ বিষয়ক পরামর্শ প্রদান, ঘাসচাষ, গবাদিপ্রাণি পালন, খামার ব্যবস্থাপনাসহ গবাদিপ্রাণির সাধারণ রোগের লক্ষণ এবং প্রতিকার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। উক্ত ক্যাম্পেইন উপলক্ষে সকল জনসাধারণের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়। সেনাবাহিনীর এই কাজ জনসাধারণের ভূয়সী প্রশংসা অর্জন করে।

উল্লেখ্য যে, আগামী ০৯ জানুয়ারি গাজীপুরের কালিয়াকৈর এলাকার জাথালিয়া আলাল সিকদার উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন, ১২ জানুয়ারি গাজীপুরের কাপাসিয়া এলাকার দেইলগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন এবং ১৪ জানুয়ারি নরসিংদীর শিবপুরের দত্তেরগাঁও মধ্যপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন এলাকায় উক্ত ভেটেরিনারি ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

(72)

Close