রবিবার, ১৭ই নভেম্বর ২০১৯ ইং; ৩রা অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ; ১৯শে রবিউল-আউয়াল ১৪৪১ হিজরী
Home হোম সেনাবাহিনী প্রধান কর্তৃক কোর অব ইঞ্জিনিয়ার্স এর ৪ টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

সেনাবাহিনী প্রধান কর্তৃক কোর অব ইঞ্জিনিয়ার্স এর ৪ টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

191
0

ঢাকা, ২৯ অক্টোবর ২০১৯ (মঙ্গলবার) ঃ বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্স এর রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান আজ মঙ্গলবার (২৯-১০-২০১৯) ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং, কাদিরাবাদ সেনানিবাসে অনুষ্ঠিত হয়।

সেনাবাহিনী প্রধান এবং কর্নেল কমান্ড্যান্ট, কোর অব ইঞ্জিনিয়ার্স জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য কোর অব ইঞ্জিনিয়ার্স এর ইউনিটসমূহকে রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। সেই সূত্র ধরে কোর অব ইঞ্জিনিয়ার্সের ১ ও ৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ৫ ও ৭ রিভারাইন ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন আজকের কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির নিকট হতে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে। সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়।

সেনাবাহিনী প্রধান তাঁর বক্তৃতায় দেশে এবং আন্তর্জাতিক পরিমন্ডলে কোর অব ইঞ্জিনিয়ার্সের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এবং কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি উল্লেখ করেন যে, কোর অব ইঞ্জিনিয়ার্স একটি কারিগরি, সরঞ্জামাদি নির্ভর এবং বহুমুখী প্রতিভা সম্পন্ন কোর যার সহায়তা যুদ্ধক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। পাশাপাশি তিনি ভবিষ্যৎ যুদ্ধক্ষেত্রের জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগত অগ্রগতির সাথে সামঞ্জস্যপূর্ণ, অত্যাধুনিক, বাস্তবমুখী এবং উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন প্রশিক্ষণের উপরও গুরুত্বারোপ করেন। (ভাষণের কপি সংযুক্ত)

 

(191)

Close