শুক্রবার, ৬ই ডিসেম্বর ২০১৯ ইং; ২২শে অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ; ৮ই রবিউস-সানি ১৪৪১ হিজরী
Home সেনা বাহিনী সেনাবাহিনী প্রধান কর্তৃক ৫টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

সেনাবাহিনী প্রধান কর্তৃক ৫টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান

268
0

ঢাকা, ১৩ নভেম্বর ২০১৯ ঃ বাংলাদেশ সেনাবাহিনীর ৫টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান আজ বুধবার (১৩-১১-২০১৯) যশোর সেনানিবাসস্থ ৫৫ পদাতিক ডিভিশনের সিগন্যাল টেনিং সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। উক্ত রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি।

গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারক ও বাহক ইউনিটসমূহ কর্তৃক সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। এ প্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৮ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১২ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি, ৩ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ১ সিগন্যাল ব্যাটালিয়ন আজকের কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির নিকট হতে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে।

সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়। অনুষ্ঠানে প্রাক্তন সেনাবাহিনী প্রধানগণসহ কোর অব আর্টিলারি, ইঞ্জিনিয়ার্স ও সিগন্যালস এ চাকুরীরত এবং অবসরপ্রাপ্ত উধর্¡তন সেনাকর্মকর্তাগণ, সেনাসদর ও বিভিন্ন ফরমেশনের উধর্¡তন সেনাকর্মকর্তাগণ এবং অসামরিক প্রশাসনের আমন্ত্রিত উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

(268)

Close