রবিবার, ২৯শে নভেম্বর ২০২০ ইং; ১৫ই অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ; ১৩ই রবিউস-সানি ১৪৪২ হিজরী
Home প্রতিরক্ষা মন্ত্রণালয় সোনালী ব্যাংকে গচ্ছিত জাতির পিতার নিদর্শনসমূহ প্রতিরক্ষা সচিবের নিকট হস্তান্তর
ISPR6311
ISPR6291

সোনালী ব্যাংকে গচ্ছিত জাতির পিতার নিদর্শনসমূহ প্রতিরক্ষা সচিবের নিকট হস্তান্তর

211
0

ঢাকা ০৩ নভেম্বর ২০২০ ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জাতির পিতার নিদর্শনসমূহ প্রতিরক্ষা মন্ত্রণালয়ে অবস্থিত জাতির পিতার দপ্তর কক্ষ ‘‘বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর’’ এ সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করা হয়। এরই অংশ হিসাবে আজ মঙ্গলবার (০৩-১১-২০২০) রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রতিরক্ষা সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি এর নিকট সোনালী ব্যাংকের পক্ষ থেকে ব্যাংকটির চীফ এক্সিকিউটিভ অফিসার(সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক জনাব আতাউর রহমান প্রধান জাতির পিতা কর্তৃক সোনালী ব্যাংক লিমিটেড, গণভবন শাখায় প্রথম হিসাবটি খোলার প্রক্কালের একটি দূর্লভ ছবি, হিসাব খোলার ফরম ও জাতির পিতার স্বাক্ষর সম্বলিত কার্ডটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।
প্রতিরক্ষা সচিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, দেশপ্রেম এবং দেশ ও জাতির গঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এসময় জাতির পিতার জীবনাদর্শে উজ্জ্বীবিত হয়ে সততার সঙ্গে দায়িত্ব পালনে সকলের প্রতি আহবান জানান।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনালী ব্যাংক লিমেটেড, গণভবন শাখা ঢাকার প্রথম হিসাবটি খোলেন। উক্ত হিসাবটি খোলার প্রাক্কালের ছবি, হিসাব খোলার ফরম ও জাতির পিতার স্বাক্ষর সম্বলিত কার্ডটি সোনালী ব্যাংকের নিকট গচ্ছিত ছিল।
এসময় অন্যান্যের মধ্যে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মাহামুদ-উল-হক, সোনালী ব্যাংক গণভবন শাখার এজিএমসহ ব্যাংকটির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

(211)

Close