বৃহস্পতিবার, ১৮ই আগস্ট ২০২২ ইং; ৩রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৯শে মুহাররম ১৪৪৪ হিজরী
Home সেনা বাহিনী স্পেন ও যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান
CAS PHOTO (8)
CAS PHOTO (6)
CAS PHOTO (5)
CAS PHOTO (4)

স্পেন ও যুক্তরাজ্য সফর শেষে দেশে ফিরলেন সেনাবাহিনী প্রধান

141
0

ঢাকা, ০৪ আগস্ট ২০২২: স্পেন ও যুক্তরাজ্য সফর শেষে গত মঙ্গলবার (০২ আগস্ট ২০২২) দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

গত ২৪ জুলাই থেকে ২৬ জুলাই ২০২২ পর্যন্ত স্পেন সফরকালে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর জন্য সদ্য ক্রয়কৃত দ্বিতীয় Airbus CASA C295W বিমান হস্তান্তরের নিমিত্তে চূড়ান্ত প্রস্ততিমুলক কার্যক্রম এবং উক্ত বিমানের উপর প্রশিক্ষণরত বাংলাদেশ সেনাবাহিনীর অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সদস্যদের প্রশিক্ষণ পর্যবেক্ষণের উদ্দেশ্যে এয়ারবাস ডিফেন্স এন্ড স্পেস কারখানা পরিদর্শন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক বাহিনীর জন্য ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্রের উপযুক্ততা এবং তার কার্যকারীতা সরেজমিনে পরিদর্শন করেন। এই সফরে তিনি স্পেনের ভারপ্রাপ্ত সেনাপ্রধান এবং ‘আর্মি লজিষ্টিকস কমান্ডার’ জেনারেল ফার্নান্দো মিগুয়েল গ্রাসিয়া এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তাঁরা দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক বিষয়াদি ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। সেনাবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে স্পেন এর সাথে বাংলাদেশ সেনাবাহিনীর সম্পর্ক ও সহযোগিতার সম্ভাবনা আরও একধাপ এগিয়ে যাবে বলে আশা করা যায়।

সফরের দ্বিতীয় অংশে গত ২৮ জুলাই ২০২২ তারিখ জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে যুক্তরাজ্যে অনুষ্ঠিত ২২তম কমনওয়েলথ গেমস এর বর্নাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন। কমনওয়েলথ গেমস-২০২২ এ বাংলাদেশের ৫০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল বিভিন্ন প্রতিযোগিতায় ও অফিশিয়াল হিসেবে অংশগ্রহণ করেন। কমনওয়েলথ গেমস চলাকালে সেনাবাহিনী প্রধান আন্তর্জাতিক ভারোত্তোলন ফেডারেশনের প্রেসিডেন্ট মোহাম্মদ জালুদ সহ বিভিন্ন আন্তর্জাতিক ফেডারেশনের প্রেসিডেন্টগণের সাথে মতবিনিময় এবং খেলাধুলার উন্নয়ন বিষয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি বিভিন্ন ইভেন্টে উপস্থিত থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের উৎসাহ প্রদান করেন। যুক্তরাজ্য সফরকালে সেনাবাহিনী প্রধানের সম্মানে বাংলাদেশ দূতাবাসে আয়োজিত নৈশভোজে তিনি যোগদান করেন।

(141)

Close