Home » ২০১৯/২০২০ সালে শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যগণকে সেনাবাহিনী প্রধান কর্তৃক পদক প্রদান

২০১৯/২০২০ সালে শান্তিকালীন পদকপ্রাপ্ত সেনাসদস্যগণকে সেনাবাহিনী প্রধান কর্তৃক পদক প্রদান

Author: আইএসপিআর

ঢাকা, ২৩ নভেম্বর ২০২০ ঃ সশস্ত্র বাহিনী দিবস ২০২০ উপলক্ষ্যে আজ সোমবার (২৩-১১-২০২০) ঢাকা সেনানিবাসস্থ ‘সেনাসদর হেলমেট অডিটোরিয়ামে’২০১৯/২০২০ সালে শান্তিকালীন সময়ে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ১২২ জন সেনাসদস্যকে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি কর্তৃক পদকে ভূষিত করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই শান্তিকালীন পদক প্রাপ্তদের প্রশংসনীয় কর্মকান্ডের সারসংক্ষেপ তুলে ধরা হয়। সেনাবাহিনী প্রধান তাঁর বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি যথাযথ শ্রদ্ধা জ্ঞাপনপূর্বক উল্লেখ করেন যে,‘‘এ পদক প্রদান অন্যান্য সেনাসদস্যদেরকেও সেনাবাহিনী ও দেশের স্বার্থে নিবেদিত হয়ে দায়িত্ব পালনে উদ্বুদ্ধ করবে’’।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর ২০২০ তারিখে সুদক্ষ ব্যবস্থাপনা ও দৃষ্টান্তমূলক নেতৃত্ব প্রদানের মাধ্যমে দেশ ও জাতীয় প্রয়োজনে সেনাবাহিনীকে যথাযথভাবে পরিচালনা করায় ও বিভিন্ন জাতীয় গুরুত্বপূর্ণ দায়িত্বে অসামান্য অবদান রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সেনাবাহিনী প্রধানকেও ‘সেনাবাহিনী পদক’ প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্য ঊধ¡র্তন সেনা কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট