বুধবার, ২৫শে মে ২০২২ ইং; ১১ই জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩শে শাওয়াল ১৪৪৩ হিজরী
Home নৌবাহিনী ৩৩টি স্বর্ণসহ মোট ৭১টি পদক পেয়ে নৌবাহিনীর শ্রেষ্ঠত্বে শেষ হলো বঙ্গবন্ধু ৩১তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা
News Pic

৩৩টি স্বর্ণসহ মোট ৭১টি পদক পেয়ে নৌবাহিনীর শ্রেষ্ঠত্বে শেষ হলো বঙ্গবন্ধু ৩১তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা

75
0

ঢাকা, ০১ এপ্রিল ২০২২ঃ ‘বঙ্গবন্ধু ৩১তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা-২০২২’ এ ৩৩টি স্বর্ণ, ২৪টি রৌপ্য ও ১৪টি ব্রোঞ্জসহ মোট ৭১টি পদক লাভ করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ নৌবাহিনী। অন্যদিকে বাংলাদেশ সেনাবাহিনী ৯টি স্বর্ণ, ১৩টি রৌপ্য এবং ১৭টি ব্রোঞ্জসহ মোট ৩৯টি পদক লাভ করে রানার্সআপ হয়। প্রতিযোগিতায় সাঁতারে ১৬টি এবং ডাইভিংয়ে ২টিসহ মোট ১৮টি ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি হয়।

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ শুক্রবার (০১-০৪-২০২২) ঢাকার মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পরে তিনি সমাপনী দিনের সাতাঁর উপভোগ করেন ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব জনাব মেজবাহ উদ্দিন।

প্রধান অতিথি তাঁর ভাষণে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সাতারুদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে নিজেদেরকে আরও দক্ষ সাঁতারু হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। তিনি বলেন, সাতাঁরের মান উন্নয়নে জাতীয় এবং আঞ্চলিক পর্যায়ে বিভিন্ন প্রশিক্ষণ ও প্রতিযোগিতা আয়োজনের উপর গুরুত্ব দেয়া হচ্ছে। এর মাধ্যমে উঠে আসা প্রতিভাবান সাঁতারুরা ভবিষ্যতে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দেশের জন্য সাফল্য ও সুনাম বয়ে আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সেনা ও নৌ বাহিনীর কর্মকর্তাগণ, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদকসহ অন্যান্য কর্মকর্তা, ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান এবং অংশগ্রহণকারী সাঁতারুসহ সাধারণ দর্শক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৯ মার্চ ২০২২ তারিখ থেকে চারদিনব্যাপী আয়োজিত এ প্রতিযোগিতায় বিভাগীয় ক্রীড়া সংস্থা, জেলা ক্রীড়া সংস্থা, সুইমিং ক্লাব, বিকেএসপি, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ ও বাংলাদেশ আনসারসহ মোট ৭৫টি টিমের প্রায় ৫৮০ জন খেলোয়াড়, ৮৫ জন টীম অফিসিয়াল ও ১০০ জন মিট অফিসিয়ালসহ সর্বমোট ৭৬৫ জন অংশগ্রহণ করে।

(75)

Close