Home » আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশ নিতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে নৌবাহিনী জাহাজ স্বাধীনতা’র চট্টগ্রাম ত্যাগ

আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশ নিতে সিঙ্গাপুরের উদ্দেশ্যে নৌবাহিনী জাহাজ স্বাধীনতা’র চট্টগ্রাম ত্যাগ

Author: আইএসপিআর

ঢাকা ০২ মে, ২০১৭ঃ সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সামরিক প্রদর্শনী ও মহড়া gnov International Maritime Defence Exhibition, (IMDEX) Asia-২০১৭ এ অংশগ্রহণের উদ্দেশ্যে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘স্বাধীনতা’ আজ মঙ্গলবার (০২-০৫-২০১৭) দুপুরে সিঙ্গাপুরের উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করে।

এ সময় কমান্ডার বিএন ফ্লিট রিয়ার এডমিরাল এম আশরাফুল হকসহ স্থানীয় উচ্চপদস্থ নৌ কর্মকর্তা এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন। জাহাজটিকে নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সু-সজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে বিদায় জানানো হয়।

আগামী ১১ হতে ১৮ মে ২০১৭ তারিখ পর্যন্ত উক্ত প্রদর্শনী ও মহড়ায় বাংলাদেশ, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জার্মানী, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, গ্রীস, আরব আমিরাতসহ ১৮টি দেশের ২৭টি যুদ্ধজাহাজ, যুদ্ধবিমান, বিভিন্ন দেশের নৌবাহিনী প্রধানগণ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশ নেবেন। বানৌজা স্বাধীনতা IMDEX মহড়া ছাড়াও 6th WPNS Multilateral Sea Exercise, Maritime Information Sharing  Exercise-২০১৭ এবং International Maritime Review এ অংশগ্রহণ করবে। জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম রাশেদ সাত্তার এর নেতৃত্বে এ সামরিক প্রদর্শনী ও মহড়ায় নৌবাহিনীর ২১ জন কর্মকর্তা, ১২০ জন নাবিক এবং ৪ জন বেসামরিক কর্মকর্তাসহ সর্বমোট ১৪৫ জন সদস্য অংশগ্রহণ করবে।

জাহাজটি সিঙ্গাপুর গমনকালে মালয়েশিয়ার লুমুট বন্দরে এবং মহড়া শেষে দেশে ফেরার পথে থাইল্যান্ডের ফুকেট বন্দরে শুভেচ্ছা সফরে গমন করবে। উল্লেখ্য, সফর শেষে বানৌজা স্বাধীনতা আগামী ২৭ মে ২০১৭ তারিখে দেশে প্রত্যাবর্তন করবে।

সম্পর্কিত পোস্ট