Home » আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়

আন্তর্জাতিক মেরিটাইম প্রদর্শনীতে অংশগ্রহণ শেষে দেশে ফিরেছে নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়

Author: আইএসপিআর

চট্টগ্রাম, ২০ এপ্রিল ২০১৯ ঃ গত ২৬ হতে ৩০ মার্চ ২০১৯ মালয়েশিয়ায় অনুষ্ঠিত লংকাউই ইন্টারন্যাশনাল মেরিটাইম এন্ড এরোস্পেস এক্সিবিশান-২০১৯ (Langkawi International Maritime and Aerospace Exhibition, LIMA–2019) এ অংশগ্রহণ শেষে শনিবার (২০-০৪-২০১৯) চট্টগ্রামে ফিরেছে বাংলাদেশ নৌবাহিনী যুদ্ধজাহাজ সমুদ্র জয়। কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল রিয়ার এডমিরাল এম আবু আশরাফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান। এসময় উক্ত জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

পাঁচ দিনব্যাপী সমরাস্ত্র প্রদর্শনী ও মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর যুদ্ধজাহাজ, যুদ্ধবিমান এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। বানৌজা সমুদ্র জয় জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন এম আব্দুল ওয়াদুদ তরফদার এর নেতৃত্বে ৩৪ জন কর্মকর্তা ও ৪৩ জন মিডশীপম্যানসহ সর্বমোট ২৬৩ জন নৌসদস্য উক্ত মহড়ায় অংশগ্রহণ করে।

নৌবাহিনী জাহাজের এই আন্তর্জাতিক মহড়ায় অংশগ্রহণের ফলে বহিঃর্বিশ্বে দেশের সুনাম বৃদ্ধি পাবে। পাশাপাশি বাংলাদেশ ও অংশগ্রহণকারী বিভিন্ন দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ এবং নৌ নিরাপত্তা বিষয়ক কূটনৈতিক সম্পর্ক জোরদার হওয়াসহ নৌসদস্যদের পেশাগত মান উন্নয়ন সম্ভব হবে। উল্লেখ্য, নৌ মহড়া ও শুভেচ্ছা সফরের উদ্দেশ্যে জাহাজটি গত ২১ মার্চ ২০১৯ তারিখে চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করে।

সম্পর্কিত পোস্ট