Home » “আমার বঙ্গবন্ধু” মোবাইল গেইমিং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

“আমার বঙ্গবন্ধু” মোবাইল গেইমিং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

Author: আইএসপিআর

ঢাকা, ১২ জুন ২০২২: “আমার বঙ্গবন্ধু” মোবাইল গেইমিং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ রবিবার (১২ জুন ২০২২) ঢাকার উত্তরাস্থ বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) অধিদপ্তর এর মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব গোলাম মোঃ হাসিবুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান, বিএসপি, এনডিসি, পিএসসি। এছাড়া, বিএনসিসির অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা ও ক্যাডেটগণ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সারা বাংলাদেশ থেকে ত্রিশ লক্ষ প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। প্রতিযোগীদের সময়, পয়েন্ট ও বয়সের ভিত্তিতে তিনটি ক্যাটাগরীতে মোট ৩০ জন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উল্লেখ্য, জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে খেলার ছলে হাতে কলমে বঙ্গবন্ধুকে জানার জন্য বিএনসিসি বিশেষ কার্যক্রম গ্রহন করেছে। সে বিবেচনায় নতুন প্রজম্মকে মোবাইল ডিভাইসের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আরও গভীর ভাবে জানানোর জন্য বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্তৃক “আমার বঙ্গবন্ধু” নামক মোবাইল গেইমিং এ্যাপস নিমার্ণ করা হয় । আমার বঙ্গবন্ধু একমাত্র গেইমিং এ্যাপস যার মাধ্যমে কোন ঐতিহাসিক কিংবদন্তীর জীবনী সারা বিশ্বের মানুষের কাছে ডিজিটাল প্লাটফর্মে তুলে ধরা হয়েছে। আমার বঙ্গবন্ধু মোবাইল গেইমিং এ্যাপস গত ১৬ জানুয়ারি ২০২২ তারিখ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব আ ক ম মোজাম্মেল হক, এমপি উদ্বোধন করেন। এর মাধ্যমে সারা দেশে সকল মানুষের জন্য একটি উম্মুক্ত প্রতিযোগিতার আয়োজন করা হয় যা ২৬ মার্চ ২০২২ শেষ হয়।

সম্পর্কিত পোস্ট