Home » আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ সাংস্কৃতিক প্রতিযোগিতা, মেডি-কার্ণিভাল ও ফটোগ্রাফী প্রদর্শনী-২০১৮ শুরু

আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ সাংস্কৃতিক প্রতিযোগিতা, মেডি-কার্ণিভাল ও ফটোগ্রাফী প্রদর্শনী-২০১৮ শুরু

Author: আইএসপিআর

ঢাকা, ২৯ জুলাই: আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ (এএফএমসি) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে একমাত্র সরকারী মেডিক্যাল কলেজ যার কোর্স কারিকুলাম দেশের অন্যান্য মেডিক্যাল কলেজের ন্যায় বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউ›িসল কর্তৃক প্রণীত। আজ রবিবার (২৯-৭-২০১৮) তারিখ সপ্তাহব্যাপী বাৎসরিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, মেডি-কার্ণিভাল ও ফটোগ্রাফি প্রদর্শনীর আয়োজনের শুভ উদ্বোধন করেন কলেজের অবস্ এন্ড গাইনী বিভাগের অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল সুরাইয়া বেগম।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ মার্চ ১৯৯৮ তারিখে এ কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে অদ্যাবধি ২০টি ব্যাচ এ ৮২ জন বিদেশী ক্যাডেটসহ মোট ১৭৩৭ জন ক্যাডেট ভর্তি হয়েছে। ইতিমধ্যে প্রথম ১৫টি ব্যাচে ১০৫২ জন ক্যাডেট এমবিবিএস কোর্স সম্পন্ন করেছে। ১৫তম ব্যাচের চিকিৎসকগণ সিএমএইচ, ঢাকা ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বর্তমানে ইন্টার্ণশীপ প্রশিক্ষণরত। এই কলেজ হতে পাশ করা ৩৭০ জন চিকিৎসক বাংলাদেশ সামরিক বাহিনীর আর্মি মেডিক্যাল কোর-এ যোগদান করেছেন, যাঁদের অনেকেই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনসহ দেশে বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে কর্মরত। বর্তমানে এএফএমসি’তে প্রতি বছর ১২৫ জন এএমসি ও এএফএমসি ক্যাডেট ভর্তি করা হয় ।

এ কলেজে অধ্যয়নরত ক্যাডেটদের সঠিক মানসিক বিকাশ ও সৃষ্টিশীল চেতনার উন্মেষ ঘটাতে আন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, মেডি-কার্ণিভাল, ফটোগ্রাফি প্রদর্শনী প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

অত্র কলেজের মাননীয় কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ ফসিউর রহমান, এনডিসি আগামী ০২ আগস্ট ২০১৮ তারিখে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন ।

সম্পর্কিত পোস্ট