Home » এনডিসি’তে ক্যাপষ্টোন কোর্স-২০১৭/২ সমাপ্ত

এনডিসি’তে ক্যাপষ্টোন কোর্স-২০১৭/২ সমাপ্ত

Author: আইএসপিআর

ঢাকা, ০২ নভেম্বর ঃ ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ২ সপ্তাহব্যাপী ক্যাপষ্টোন কোর্স-২০১৭/২ এর সমাপনী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (০২-১১-২০১৭) মিরপুর সেনানিবাসস্থ এনডিসি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কোর্সটি ৮ম বছর পদার্পন করেছে এবং নীতিনির্ধারনী সকল পর্যায় ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে।

পরিকল্পনা মন্ত্রী জনাব এ এইচ এম মোস্তফা কামাল, এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্স অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। মাননীয় মন্ত্রী তার ভাষণ জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থে সকলকে সাংবিধানিক দায়িত্ব পালন ভূমিকা রাখার উপর গুরুত্বারোপ করেন। তিনি সফলতার কোর্স সম্পন্ন করায় সকল ফেলগণক ধন্যবাদ জ্ঞাপন করেন।

এর আগে, পরিকল্পনা মন্ত্রী ন্যাশনাল ডিফেন্স কলেজে এসে পৌছল তাঁকে স্বাগত জানান কলেজের কমান্ড্যান্ট লেফট্যান্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী।

এনডিসি কমান্ড্যান্ট তার বক্তব্যের প্রারম্ভেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান স্বাধীনতা যুদ্ধ আত্মদানকারী সকল শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করেন। তিনি তার বক্তব্য জ্ঞান ও পারষ্পারিক সৌহার্দের মাধ্যমে একটি সমন্বিত ও সহযোগিতামূলক কাঠামো গঠনের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের উপর গুরুত্বারোপ করেন। এ ছাড়াও সামরিক ও বেসামরিক সম্পর্কোন্নয়নের মাধ্যমে জাতির জনক এর স্বপ্ন বাস্তবায়ন সকলের ভূমিকার উপর গুরুত্বারোপ করেন।

কোর্সে ০৬ জন মাননীয় সংসদ সদস্য, ০২ জন জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা, ০৪ জন অতিরিক্ত সচিব পর্যায়ের প্রশাসনিক আমলা, ০২ জন প্রখ্যাত শিক্ষাবিদ, নীতি নির্ধাণী পর্যায়ের ০১ জন চিকিৎসক, ০১ জন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা, ০১ জন ব্যাংক এবং আর্থিক খাত সমূহের নীতি নির্ধারণী পর্যায়ের কর্মকর্তা, ০৯ জন বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ/শিল্পপতি/প্রধান নির্বাহী, ০১ জন বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, ০১ জন আইনজীবি এবং ০২ জন অনারারী কনসাল জেনারেলসহ মোট ৩০ জন ফেলো অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান অন্যান্যের মধ্যে উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, কলেজের অনুষদ সদস্যবৃন্দ এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট