Home » এনডিসি-তে ক্যাপষ্টোন কোর্স-২০১৯ সমাপ্ত

এনডিসি-তে ক্যাপষ্টোন কোর্স-২০১৯ সমাপ্ত

Author: আইএসপিআর

ঢাকা, ১০ এপ্রিল ২০১৯ঃ মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি)-তে আজ বুধবার (১০-৪-২০১৯) ১১ তম ক্যাপস্টোন কোর্সের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি, এমপি প্রধান অতিথি হিসাবে কোর্সে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। এই কোর্সটি নীতিনির্ধারনী সকল পর্যায়ে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে।

মাননীয় মন্ত্রী তার বক্তব্যে সফলভাবে কোর্স সর্ম্পন করায় সকল ফেলোগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি তাঁর বক্তব্যে জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থে সকলকে সাংবিধানিক দায়িত্ব পালনে ভূমিকা রাখার উপর গুরুত্বারোপ করেন ।

এর আগে, ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট, লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ তার স্বাগত ভাষণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান স্বাধীনতা যুদ্ধে আতœদানকারী সকল শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করেন । তিনি তার বক্তব্যে সামরিক ও বেসামরিক সম্পর্কোন্নয়নের মাধ্যমে জাতির জনক এর স্বপ্ন বাস্তবায়নে সকলের ভুমিকার উপর গুরুত্বারোপ করেন ।

কোর্সে মাননীয় সংসদ সদস্য, সচিব পর্যায়ের প্রশাসনিক আমলা, জ্যেষ্ঠ সামরিক ও পুলিশ কর্মকর্তা, প্রখ্যাত শিক্ষাবিদ, জ্যেষ্ঠ চিকিৎসাবিদ, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সমূহের প্রতিনিধি , বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, অনারারী কনসাল জেনারেল এবং বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ মোট ৩৪ জন ফেলো অংশগ্রহণ করছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, কলেজের অনুষদ সদস্যবৃন্দ এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট