Home » এনডিসি-তে “বঙ্গবন্ধুর জীবনী” শীর্ষক প্যানেল ডিসকাশন সেশন অনুষ্ঠিত

এনডিসি-তে “বঙ্গবন্ধুর জীবনী” শীর্ষক প্যানেল ডিসকাশন সেশন অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৬ মার্চ ২০২০: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম মবার্ষিকী উপলক্ষে আজ সোমবার (১৬২০২০) মিরপর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফে কলেজেবঙ্গবন্ধুর জীবনী” (Life of Bangabandhu) শীর্ষক একটি প্যানেল ডিসকাশন সেশনের আয়োজন করা হয়।
মুক্তিযুদ্ধ জাদুঘরের বোর্ড অব ট্রাস্টি সদস্য জনাব মফিদুল হক সেশনটি পরিচালনা করেন। উক্ত প্যানেল ডিসকাশনে বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক শামসুজ্জামান খান, সাবেক রাষ্ট্রদুত জনাব মুহাম্মদ জমির এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর বঙ্গবন্ধু চেয়ার জনাব মোঃ আতিউর রহমান যথাক্রমেরাজনীতিবিদ হিসেবে বঙ্গবন্ধু“,”রাষ্ট্রনায়ক হিসেবে বঙ্গবন্ধুএবংনেতা হিসেবে বঙ্গবন্ধুশীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন। উক্ত আলোচনায় বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয় যা উপস্থিত সকলকে অনুপ্রানিত করে।
উল্লেখ্য যে, গত ১৫ মার্চ ২০২০ তারিখে ন্যাশনাল ডিফে কোর্স ২০২০ সদস্যদের উদ্দেশ্যে সিন্ডিকেট ডিসকাশনের আয়োজন করা হয় যেখানে প্রফেসর ডঃ হারুনঅররশিদ, প্রফেসর ডঃ আবুল কাশেম মজুমদার, প্রফেসর ডঃ দেলোয়ার হোসেন এবং প্রফেসর ডঃ সোনিয়া নিশাত আমিন এর মত বিশিষ্ট শিক্ষাবিদগণ ডিসকাশনে অংশগ্রহণ করেন।
লেঃ জেনারেল শেখ মামুন খালেদ, কমান্ড্যান্ট, ন্যাশনাল ডিফে কলেজ, সকল ফ্যাকাল্টি এবং ন্যাশনাল ডিফে কোর্স২০২০ এর সকল কোর্স সদস্যবৃন্দ আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

সম্পর্কিত পোস্ট