Home » এমআইএসটির ১৭তম গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠিত

এমআইএসটির ১৭তম গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৯ মার্চ ঃ মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) -তে মঙ্গলবার (১৯-৩-২০১৯) ১৭তম গ্রাজুয়েশন সেরিমনি অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিগ্রি অর্জনকারী ছাত্রছাত্রীদের মধ্যে মেডেল ও সনদ বিতরণ করেন।
সেনাবাহিনী প্রধান গ্রাজুয়েটিং ছাত্রছাত্রীদের বলেন, ‘‘তোমাদের সাফল্য অল্প সময়ের মধ্যে এই প্রতিষ্ঠানের সুনাম অর্জন করেছে। বর্তমান সময়ে এর ব্যাপক বিস্তৃতি সর্বক্ষেত্রে আকৃষ্ট হয়েছে।’’ তিনি আরও বলেন, ‘‘তোমাদের সকলের কাছে আমার চাওয়া; দেশপ্রেম, সততা এবং আন্তরিকতার সাথে দেশের উন্নয়নের জন্য তোমাদের মেধা ও যোগ্যতার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করবে।’’ তিনি দৃঢ়তার সাথে বলেন যে তোমাদের পিতামাতা, শিক্ষক এবং বাংলাদেশের সাধারণ মানুষের প্রতি কৃতজ্ঞ থাকবে। তোমাদের স্বপ্ন বাস্তবায়ন করতে কঠোর পরিশ্রমের মাধ্যমে উচ্চতর শিক্ষায় মনোনিবেশ করবে।

সেনাবাহিনী প্রধান এমআইএসটির বিষ¥য়কর অগ্রগতির জন্য সংশ্লিষ্ট সকলকে, বিশেষভাবে ধারাবাহিক সহায়তা এবং দিকনির্দেশনার সাথে জড়িত সার্ভিসেস হেডকোয়ার্টারস সমূহকে উৎসাহ প্রদান ও প্রশংসা করেন। তিনি এমআইএসটিকে ‘‘Centre of Excellence’’ করার জন্য সংশ্লিষ্ট সকলের ধারাবাহিক সহযোগিতা কামনা করেন।

পরিশেষে, তিনি গ্রাজুয়েটিং শিক্ষার্থীদের সুখ, সমৃদ্ধি ও উজ্জ্বল ভবিষ্যৎ এবং এমআইএসটির ধারাবাহিক উন্নতি ও অগ্রগতির জন্য আন্তরিকভাবে প্রার্থনা করেন।

এ বছর গ্রাজুয়েশন সম্পন্ন করেন ৬৩৪ জন শিক্ষার্থী। এর মধ্যে ৪০৭ জন বেসামরিক, ২২৫ জন সামরিক এবং ০২ জন বিদেশী শিক্ষার্থী রয়েছে। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য নিউক্লিয়ার সাই›স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিএ-৮২৮১ মেজর কে এম যাহিন নাসির, ইঞ্জিনিয়ার্স কে ‘ওসমানী মেমোরিয়াল গোল্ড মেডেল’ প্রদান করা হয়।

উল্লেখ্য, অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেঃ জেনারেল মোঃ মাহফুজুর রহমান, এমআইএসটির কমান্ড্যান্ট কমডোর এম মুনির হাসান এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট