Home » এশিয়ান ট্যুর প্রফেশনাল গলফ টুর্ণামেন্ট ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’ উপলক্ষ্যে টুর্ণামেন্টের লোগো উন্মোচন এবং প্রেস ব্রিফিং

এশিয়ান ট্যুর প্রফেশনাল গলফ টুর্ণামেন্ট ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’ উপলক্ষ্যে টুর্ণামেন্টের লোগো উন্মোচন এবং প্রেস ব্রিফিং

Author: আইএসপিআর

ঢাকা, ২৮ মার্চ ২০১৯: বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্ত্বাবধানে, ন্যাশনাল ব্যাংক লিঃ এর পৃষ্ঠপোষকতায় এবং এশিয়ান ট্যুর এর সহযোগিতায় আগামী ০৩ থেকে ০৬ এপ্রিল ২০১৯ তারিখ পর্যন্ত কুর্মিটোলা গলফ ক্লাবে আন্তর্জাতিক পেশাদার গলফ টুর্ণামেন্ট ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’ অনুষ্ঠিত হবে।

অদ্য ২৮ মার্চ ২০১৯ তারিখ বিকাল ৪ঃ০০ ঘটিকায় কুর্মিটোলা গলফ ক্লাবের ব্যাংকুয়েট হলে বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর লোগো উন্মোচিত হয়। সেনাবাহিনী প্রধান, বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের প্রেসিডেন্ট জেনারেল আজিজ আহমেদ, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লোগো উন্মোচন করেন। অতঃপর টুর্ণামেন্ট সম্পর্কে গণমাধ্যমকে বিস্তারিতভাবে অবহিতকরণের জন্যে একই স্থানে প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়। প্রেস ব্রিফিং অনুষ্ঠানে গণমাধ্যম’কে ব্রিফ প্রদান এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর সাংগঠনিক কমিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার মোঃ সাঈদ সিদ্দিকি, মিডিয়া কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল সেলিম মাহমুদ চৌধুরী এবং টুর্ণামেন্ট সাপোর্ট ও গ্রাউ- কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর রেজা খান (অবঃ)।

উল্লেখ্য যে, দঅংরধহ ঞড়ঁৎ’ বর্তমান গলফ বিশ্বে গলফের তৃতীয় বৃহত্তম ট্যুর। আন্তর্জাতিক এই টুর্ণামেন্টে পৃথিবীর বিভিন্ন দেশের – বিশেষ করে এশিয়ার খ্যাতিমান পেশাদার গলফারগণ অংশগ্রহণ করে থাকেন। এই আয়োজন ক্রীড়া জগতে বাংলাদেশের ভাবমূর্তি নতুন এক উচ্চতায় নিয়ে যাবে। পাশাপাশি এই ইভেন্ট দেশকে এশিয়ার অন্যতম গলফিং গন্তব্যে পরিণত করবে এবং ক্রীড়া, পর্যটন ও ব্যবসা-বানিজ্যসহ বিভিন্ন খাতে বিনিয়োগের বিপুল সম্ভাবনার দ্বার উম্মোচিত হবে।

এশিয়ান ট্যুর প্রতিষ্ঠা লাভের পর ১৯৯৫ সালে প্রথম এ প্রতিযোগিতার আয়োজন করে। এশিয়া (জাপান ব্যতিত) ও ওশানিয়া অঞ্চলের বিভিন্ন দেশে এশিয়ান ট্যুর কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। এশিয়ার সর্ববৃহৎ এ টুর্ণামেন্টে এশিয়া, ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া এবং আফ্রিকার শ্রেষ্ঠ পেশাদার গলফারগণ অংশগ্রহণ করবেন। তিন লক্ষ পঞ্চাশ হাজার মার্কিন ডলার প্রাইজ মানির এ টুর্ণামেন্ট এর নামকরণ করা হয়েছে “বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯”।

এই টুর্ণামেন্ট উপলক্ষে বিশে^র প্রায় ২২টি দেশের (আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া, এশিয়া ও আফ্রিকার) পেশাদার গলফার, অফিসিয়াল, রেফারী, সংগঠক, টেলিভিশন সম্প্রচারের টেকনিশিয়ান এবং গনমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ প্রায় ১৫০ জনের বেশী বিদেশী ব্যক্তিবর্গ বাংলাদেশে আগমন করবেন। উল্লেখিত ব্যক্তিবর্গ প্রায় ১০ দিন সময়কাল বাংলাদেশে অবস্থান করবেন।

বিশেষভাবে উল্লেখ করা যেতে পারে যে, এশিয়ান ট্যুর ইভেন্টে অংশগ্রহণ করতে হলে আমাদের গলফারদের আন্তর্জাতিক কোয়ালিফাইং টুর্ণামেন্ট-এ অংশগ্রহণ করে যোগ্যতা অর্জন করতে হয় – যা শুধু ব্যয়বহুলই নয় বরং সময়সাপেক্ষও বটে। কিন্তু বাংলাদেশ এই টুর্ণামেন্টের আয়োজক হওয়ার সুবাদে ৪০ জন উদীয়মান পেশাদার গলফার এবং ০৬ জন এ্যামেচার গলফার সরাসরি মূল পর্বের খেলায় অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছেন যা আমাদের জন্য অন্যতম একটি বড় অর্জন। বাংলাদেশে এশিয়ান ট্যুর আয়োজনের প্রেক্ষিতে এ খেলার প্রসার দেশে ছড়িয়ে পড়বে।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উক্ত টুর্ণামেন্টের পৃষ্ঠপোষকতা প্রদানকারী প্রতিষ্ঠান ‘ন্যাশনাল ব্যাংক লিমিটেড’ এর পরিচালনা পর্ষদের পরিচালক জনাব রিক হক শিকদার, পরিচালনা পর্ষদের পরিচালক জনাব রন হক শিকদার, ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মোশতাক আহমেদ, বাংলাদেশ গলফ ফেডারেশনের যুগ্ম সচিব ব্রিগেডিয়ার জেনারেল জিএসএম হামিদুর রহমান (অবঃ), বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর এর ব্রা-িং ও প্রস্তুতি কমিটির চেয়ারম্যান জনাব ফরিদুদ্দিন খান রুমী, ভারতের প্রখ্যাত অভিনেতা মিঃ সঞ্জয় দত্ত, বাংলাদেশ গলফ ফেডারেশনের কো-অর্ডিনেটর লেঃ কর্ণেল মোঃ আবদুল বারি (অবঃ), গলফ ফেডারেশন ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর অন্যান্য কর্মকর্তাগণ, এশিয়ান ট্যুর এর কর্মকর্তাগণ, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং বিভিন্ন ইলেক্ট্রোনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী এবং ফটোগ্রাফারগণ।

সম্পর্কিত পোস্ট