Home » করোনায় বাংলাদেশ বিমান বাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

করোনায় বাংলাদেশ বিমান বাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

Author: আইএসপিআর

ঢাকা, ২৯ এপ্রিলঃ- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কোভিড-১৯ মহামারী চলাকালীন সময়ে মানবিক দায়িত্ববোধের অংশ হিসেবে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর দিক নির্দেশনায় বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি কর্তৃক ত্রাণ বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা, অসামরিক সদস্যদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায়, বৃহস্পতিবার (২৯-০৪-২০২১) বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার কর্তৃক ঘাঁটির পাশ্ববর্তী এলাকায় বসবাসরত ৫০০ (পাঁচশত) দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ শাফকাত আলী, ওএসপি, বিএসপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি এর উপস্থিতিতে দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে উক্ত ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও, বিমান বাহিনী ঘাঁটি বাশার এর উদ্যোগে ঘাঁটির নিকটস্থ জাহাঙ্গীর গেট, মহাখালী, মিরপুর-১৪, শাহীনবাগ এবং বিজয় সরণি এলাকায় নি¤œ আয়ের দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। তাছাড়াও, গত ২৮ এপ্রিল ২০২১ তারিখে বাংলাদেশ বিমান বাহিনীর মৌলভীবাজার র‌্যাডার ইউনিট এ কর্মরত কর্মকর্তা ও বিমানসেনাদের ব্যক্তিগত উদ্যোগে ও নিজ তহবিল হতে পার্শ্ববর্তী এলাকার নি¤œ আয়ের দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক করোনাকালীন সময়ে অসামরিক জনগণকে মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যসেবা প্রদানের জন্য বিভিন্ন ঘাঁটিতে কোভিড-১৯ এর প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র এবং বিশেষ মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে ঔষধ ও চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রয়েছে। জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবেলা এবং করোনাভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ বিমান বাহিনী বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণের পাশে রয়েছে।

সম্পর্কিত পোস্ট