Home » করোনা আক্রান্ত রোগী ডা: ইউনুছকে ঢাকায় আনল বিমান বাহিনী

করোনা আক্রান্ত রোগী ডা: ইউনুছকে ঢাকায় আনল বিমান বাহিনী

Author: আইএসপিআর

ঢাকা, ০৫ নভেম্বরঃ- করোনা ভাইরাসে আক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক ডাক্তার মোঃ ইউনুছকে বুধবার (০৪-১১-২০২০) দিবাগত রাতে জরুরী ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে দিনাজপুর হতে ঢাকায় স্থানান্তর করা হয়।

করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সরকারের নীতিমালা অনুসরণ করে সর্বদা জরুরী সহায়তা প্রদান করে আসছে। ‘In Aid to Civil Power’’ এর আওতায় করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিত কল্পে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন(MEDEVAC)  সেবা পেশাদারিত্বের সাথে অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিক্যালইভাকোয়েশন(MEDEVAC)মিশনপরিচালনাকরাহয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অবসরপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক ডাক্তার মোঃইউনুছ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে জরুরী ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে দিনাজপুর হতে ঢাকায় স্থানান্তর করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য কুয়েত মৈত্রী হাসপাতাল, ঢাকায় প্রেরণ করা হয়।

সম্পর্কিত পোস্ট