Home » ‘কুইন্স ব্যাটন’কে স্বাগত জানালেন সেনাবাহিনী প্রধান

‘কুইন্স ব্যাটন’কে স্বাগত জানালেন সেনাবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা, ০৬ জানুয়ারি ২০২২: আজ বৃহস্পতিবার (০৬ জানুয়ারি ২০২২) শ্রীলংকা থেকে আগত কমনওয়েলথ গেমস্-২০২২ এর ‘কুইন্স ব্যাটন’-কে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

যুক্তরাজ্যের রানীর শুভেচ্ছা বার্তা নিয়ে কমনওয়েলভূক্ত ৭২টি দেশ পরিভ্রমণের অংশ হিসেবে শ্রীলংকা থেকে ব্যাটনটি এর ২৬তম গন্তব্য বাংলাদেশে এসেছে। ব্যাটনটি আগামী ০৭-০৯ জানুয়ারি ২০২২ তারিখ শহীদ বীর উত্তম লেঃ আনোয়ার গার্লস কলেজ, বিকেএসপি, ব্রিটিশ হাইকমশিন এবং বিওএ ভবন পরিদর্শন করবে।

এসএ গেমস্-এ স্বর্ণ এবং রৌপ্য পদক জয়ী বাংলাদেশের সেরা ১২ জন খেলোয়াড় কুইন্স ব্যাটন রিলের এই ভ্রমণে প্রতিনিধিত্ব করবেন। করোনা মহামারীর কারণে এবারের কুইন্স ব্যাটন রিলে স্বল্প পরিসরে আয়োজিত হচ্ছে।

উল্লেখ্য, বার্মিংহাম কমনওয়েলথ গেমস্-২০২২ এর অফিসিয়াল কুইন্স ব্যাটন রিলে গত ০৮ অক্টোবর ২০২১ তারিখে ২৯৪ দিনের যাত্রা শুরু করে । ঐতিহ্যগতভাবে, মহামহিম রাণী ব্যাটনের ভিতরে কমনওয়েলথ এর জন্য একটি বার্তা রেখেছেন যা ২৮ জুলাই ২০২২ তারিখে বার্মিংহাম কমনওয়েলথ গেমস্ এর উদ্বোধনী অনুষ্ঠানে পাঠ করা হবে। বার্তাটির উদ্দেশ্য হলো কমনওয়েলথভুক্ত সকল দেশ ও অঞ্চলের ক্রীড়াবিদদের একত্রিত করা এবং গেমসে তাদের অংশগ্রহণকে উৎসাহ প্রদান করা।

পরিভ্রমণ শেষে বহু কাঙ্খিত এই কুইন্স ব্যাটন আগামী ১০ জানুয়ারি ২০২২ তারিখ ভারতে গমন করবে।

সম্পর্কিত পোস্ট