Home » কুর্মিটোলা গলফ্ ক্লাবে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্রে গলফ্ ইভেন্ট এর প্রেস ব্রিফিং ও উদ্বোধনী অনুষ্ঠিত

কুর্মিটোলা গলফ্ ক্লাবে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস্রে গলফ্ ইভেন্ট এর প্রেস ব্রিফিং ও উদ্বোধনী অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ০৬ এপ্রিল ২০২১ ঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়ামন্ত্রণালয়ের অনুমোদনে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েসনের নির্দেশনায় বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্বাবধান এবং কুর্মিটোলা গলফ ক্লাবের আয়োজনে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস (গলফ্ ইভেন্ট) ২০২০ এর প্রেস ব্রিফিং ও উদ্বোধনী অনুষ্ঠান আজ মঙ্গলবার (০৬-৪-২০২১) ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ্ ক্লাবে অনুষ্ঠিত হয়।
উক্ত গলফ্ ইভেন্ট এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, ওএসপি,এনডিইউ, পিএসসি। এছাড়াও, উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ গলফ ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি ও সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল মোঃ তাজুল ইসলাম ঠাকুর, বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি উপস্থিত ছিলেন।
এর আগে, এ উপলক্ষে কুর্মিটোলা গলফ ক্লাবে এক প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়। এ প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন বাংলাদেশ গলফ ফেডারেশনের টুর্ণামেন্ট ডাইরেক্টর ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর রেজা খান (অবঃ), জয়েন্ট সেক্রেটারি ব্রিগেডিয়ার জেনারেল জিএসএম হামিদুর রহমান (অবঃ) এবং চীফ কোঅর্ডিনেটর লেফটেন্যান্ট কর্ণেল মোঃ আবদুল বারি (অবঃ)। উপস্থিত কর্মকর্তাগণ “বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেম্স ২০২০” এর গলফ প্রতিযোগিতা সংক্রান্ত বিষয়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণকে অবহিত করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
বাংলাদেশ গেম্স জাতীয় পর্যায়ের একটি মাল্টিস্পোর্টস প্রতিযোগিতা। জাতীয় পর্যায়ের এ গেম্সটি প্রতি চার বছর অন্তর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নানাবিধ কারণে তা ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হতে পারেনি। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী’কে স্মরণীয় করে রাখার জন্য এবারের বাংলাদেশ গেম্স এর নামকরণ করা হয়েছে “বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেম্স ২০২০” এবং জাতীয় পর্যায়ের এ গেম্স-এ ৩য় বারের মত গলফ ইভেন্ট অন্তর্ভূক্ত করা হয়েছে।
জাতীয় পর্যায়ের এ গলফ প্রতিযোগিতায় বাংলাদেশ গলফ ফেডারেশনের অধিভূক্ত ১২ টি ক্লাব, বাংলাদেশ সেনাবাহিনী, নৌ-বাহিনী, বিমান বাহিনী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা দল এবং বাংলাদেশ গলফ একাডেমীসহ ১৭ টি প্রতিষ্ঠানের মোট ৪১ টি দলের (পুরুষ-২৮ টি এবং মহিলা-১৩ টি) ৮২ জন গলফার দলগতভাবে এবং ৫৮ জন গলফার ব্যক্তিগতভাবে সর্ব মোট ১৪০ জন গলফার (পুরুষ – ১১২ এবং মহিলা – ২৮) ০৮ টি স্বর্ণ, ০৮ টি রৌপ্য এবং ০৮টি ব্রোঞ্জ পদকের জন্য ০৪ (চার) টি ক্যাটাগরী’তে (দলগত পুরুষ, দলগত মহিলা, ব্যক্তিগত পুরুষ ও ব্যক্তিগত মহিলা) প্রতিদ্বন্ধিতা করছেন। উল্লেখ্য, প্রাকৃতিক সৈৗন্দর্যমন্ডিত আন্তর্জাতিক মানের কুর্মিটোলা গলফ ক্লাবে জাঁকজমকপূর্ণ পরিবেশে এ খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।
এই অনুষ্ঠানে টুর্নামেন্টে অংশগ্রহণকারী বিভিন্ন ক্লাব ও সংস্থার খেলোয়াড় ছাড়াও উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, উক্ত প্রতিযোগিতায় বাংলাদেশ গলফ্ ফেডারেশনের অধিভুক্ত ১২টি গলফ্ ক্লাব ছাড়াও সেনা, নৌ, বিমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এবং রাওয়া গলফ্ দলের প্রায় ১৬০ জন কৃতি খেলোয়াড় ও কর্মকর্তা অংশগ্রহণ করছেন।
উল্লেখ্য,আগামী ০৯ এপ্রিল ২০২১ তারিখে এ প্রতিযোগিতার সমাপনী দিনে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এবং সভাপতি, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ও বাংলাদেশ গলফ ফেডারেশন জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিজিবিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পদক বিতরণ করবেন বলে আশা করা যাচ্ছে।

সম্পর্কিত পোস্ট